• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিকিৎসা সহায়তায় টিম প্রস্তুত রেখেছে বিমানবাহিনী

  নিজস্ব প্রতিবেদক

২৫ মার্চ ২০২০, ২৩:৫৭
বিমানবাহিনী
বিমানবাহিনী (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাস মোকাবিলায় জরুরি বিমান পরিবহন এবং মেডিকেল ইভাকুয়েশন সহায়তা দিচ্ছে বিমানবাহিনী।একইসঙ্গে চিকিৎসা সহায়তায় একটি মেডিকেল টিমও প্রস্তুত রেখেছে তারা। বুধবার (২৫ মার্চ) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস মোকাবিলায় সরকার সশস্ত্র বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ হিসেবে দেশের প্রত্যেক ঘাঁটিতে ইতোমধ্যেই ‘করোনা সমন্বয় ও মনিটরিং সেল’ স্থাপন করেছে বিমানবাহিনী।

এছাড়া ভাইরাসটি প্রতিরোধে বেসামরিক প্রশাসনকে সহায়তা দেওয়ার লক্ষ্যে সেনাবাহিনী ও নৌবাহিনীর পাশাপাশি বিমানবাহিনীও কাজ করছে। জরুরি বিমান পরিবহন এবং মেডিকেল ইভাকুয়েশন সহায়তা দিচ্ছে। একইসঙ্গে চিকিৎসা সহায়তা দেওয়ার লক্ষ্যে একটি মেডিকেল টিমও প্রস্তুত রেখেছেন বিমানবাহিনীর সদস্যরা। যারা যে কোনো প্রয়োজনে সশস্ত্র বাহিনীর মেডিকেল টিমের সঙ্গে সমন্বিতভাবে সেবা দেবেন।

আরও পড়ুন : স্বাধীনতার লক্ষ্য অর্জনে আরও অনেক দূর যেতে হবে : রাষ্ট্রপতি

বিজ্ঞপ্তিতে আরও জানায়, করোনা ভাইরাস সংক্রমণ রোধে ঢাকার হাজি ক্যাম্পে কোয়ারেন্টিনে থাকা বিদেশফেরতদের নিরাপত্তা নিশ্চিত করছেন বিমানসেনারা। এছাড়া মাঠপর্যায়েও সেনাবাহিনী, নৌবাহিনী, পুলিশ ও অন্যান্য সংস্থার পাশাপাশি বিমানবাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। তারা জনসমাগম নিয়ন্ত্রণ, হোম কোয়ারেন্টিন ও চিকিৎসা বহরগুলোতে আইসোলেশন ওয়ার্ড নিশ্চিত করতে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করছেন।

ওডি/নূর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড