• মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের বিদেশি নাগরিকদের সহযোগিতার কথা জানালেন পররাষ্ট্রমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২৫ মার্চ ২০২০, ২২:০৪
করোনা ভাইরাস
পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন (ছবি : সংগৃহীত)

বাংলাদেশে অবস্থানরত বিদেশি নাগরিকদের সব ধরনের সহায়তা দেওয়ার কথা পুনরায় ব্যক্ত করলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

বুধবার (২৫ মার্চ) বাংলাদেশে নিযুক্ত ভারত, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান, মালদ্বীপ, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মিয়ানমার ও উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত ও মিশনপ্রধানরা তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি তাদের সর্বাত্মক সহযোগিতা দেওয়ার কথা বলেন। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রদূতদের কাছে তাদের নাগরিকদের স্বাস্থ্য ও নিরাপত্তার বিষয়ে খোঁজ-খবর নেন এবং বাংলাদেশে অবস্থানরত বিদেশি নাগরিকদের সব ধরনের সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি পুনরায় ব্যক্ত করেন।

এ সময় আব্দুল মোমেন বলেন, কিছু দিনের জন্য সামাজিক বিচ্ছিন্নতা নিশ্চিত করার লক্ষ্যে সরকারি অফিস বন্ধ থাকলেও পররাষ্ট্র মন্ত্রণালয় হট লাইনের মাধ্যমে বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনীতিকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করবে।

আরও পড়ুন : আপাতত হোম কোয়ারেন্টিনে থাকবেন খালেদা : ফখরুল

রাষ্ট্রদূত ও মিশনপ্রধানরা করোনা ভাইরাস মোকাবিলায় সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন। সাক্ষাৎকালে উভয় পক্ষ এই মহামারি মোকাবিলায় আঞ্চলিক সহযোগিতার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। কয়েকটি দেশের রাষ্ট্রদূত বাংলাদেশের সহযোগিতা কামনা করেন।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড