• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘গ্রাম-গঞ্জে করোনা ভাইরাসের বিস্তৃতি ঘটতে পারে’

  বরিশাল প্রতিনিধি

২৫ মার্চ ২০২০, ২০:১০
ফারুক
প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভায় পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যে ঢাকার মানুষ দলে দলে দক্ষিণাঞ্চলে আসছে। ঈদেও এত মানুষ আসে না। এটি ভয়ের কারণ। এমনটা চলতে থাকলে গ্রামগঞ্জে করোনা ভাইরাসের বিস্তৃতি ঘটতে পারে।

বুধবার (২৫ মার্চ) বিকালে পানি উন্নয়ন বোর্ডের রেস্ট হাউজে বরিশাল বিভাগীয় প্রশাসনের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এসব কথা বলেন। তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, বৃহস্পতিবার থেকে কোনো মানুষকে রাস্তায় বরদাস্ত করা হবে না। যারা বরিশালের মধ্যে ঢুকে গেছেন তাদের নিরাপদে যার যার গন্তব্যে পৌছার ব্যবস্থা করে দিতে পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছেন তিনি।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, বরিশাল শেবাচিম হাসপাতাল ও এপোলো হাসপাতালে ৪শ করোনা আক্রান্তকে রাখার ব্যবস্থা করা হয়েছে। চিকিৎসকদের সকল সরঞ্জামাদি আসছে। এ ধরনের রোগীদের মোকাবিলায় তিনি চিকিৎসকদের একটি টিম প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছেন শেবাচিম হাসপাতাল পরিচালককে। তিনি ঢাকা থেকে যারা বরিশালে এসেছেন তাদের বাসায় অবস্থান করার আহ্বান জানান।

প্রতিমন্ত্রী আরও বলেন, দুই থেকে এক দিনের মধ্যে বরিশালে কিট পৌঁছে যাবে।

সাংবাদিকদের প্রশ্নোত্তরে প্রতিমন্ত্রী বলেন, চিকিৎসকরা যাতে হাসপাতালে আসেন এবং প্রাইভেট চেম্বারে রোগী দেখেন এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন। প্রয়োজনে নিজে চিকিৎসকদের সঙ্গে কথা বলবেন।

আরও পড়ুন : করোনায় আক্রান্ত সন্দেহে যুবকের আত্মহত্যা

বিভাগীয় প্রশাসনের সাথে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন, শেরে বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ের (শেবাচিম) পরিচালক ডা. বাকির হোসেন, ডিজিএফআই, এনএসআইসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।

ওডি/এএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড