• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর কোনো উপায় নেই, নির্দেশনা মেনে চলুন : স্বরাষ্ট্রমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২৫ মার্চ ২০২০, ১৩:৪৩
স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ফাইল ফটো)

মহামারি করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে সরকারের গৃহীত সিদ্ধান্তগুলো যথাযথভাবে পালন করার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (২৪ মার্চ) রাতে দেশে করোনার বিস্তৃতির মধ্যেই এক ভিডিও বার্তায় তিনি এ আহ্বান জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা সবাই আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করুন, সরকার আগামী ৪ এপ্রিল পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করেছে, আপনারা সেই নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন। যদিও আপনাদের কষ্ট হবে, সাময়িক একটু কষ্ট করতেই হবে, তা না হলে এই জায়গা থেকে উত্তরণের আর কোনো উপায় নেই। আমরা সবাই একসঙ্গে প্রশাসনকে সহযোগিতা করব।

তিনি বলেন, সারা বিশ্বের ১৯৫টি দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। এই ভাইরাসটি দ্রুত গতিতে এত দেশে ছড়িয়েছে, যা আমাদের সবারই চিন্তার বাইরে ছিল। তবে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু কারণ নেই। যদি আমরা সব ধরনের নিয়ম-কানুন (নির্দেশনা) মেনে চলি তাহলে এই ভাইরাসটি থেকে মুক্ত থাকতে পারব।

কামাল বলেন, যারা বিদেশ থেকে দেশে এসেছেন, তারা অবশ্যই সেলফ কোয়ারেন্টিন মেনে চলবেন। আপনাদের মধ্যে করোনার কোনো লক্ষণ থাকলে দেরি না অবশ্যই বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন।

আরও পড়ুন : যে কোনো মুহূর্তে খালেদার মুক্তি : কাদের

মন্ত্রী বলেন, প্রশাসনকে সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেনাবাহিনীকে আহ্বান জানিয়েছেন, আমরা যে কোনো মূল্যে এই অবস্থা থেকে উত্তরণের জন্য সবাই মিলে একসঙ্গে কাজ করছি।

তিনি বলেন, দেশ ও দেশের মানুষকে রক্ষা করার জন্য বিশেষজ্ঞরা যেভাবে বলছেন, আমরা সেই নিয়ম পালন করব। আমরা ঘরে বসে থাকব, যাতে আমাদের দ্বারা অন্য কেউ করোনা ভাইরাসে আক্রান্ত না হয়।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড