• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা : বিনা মূল্যে মাস্ক বিতরণের আহ্বান স্বাস্থ্য অধিদপ্তরের

  নিজস্ব প্রতিবেদক

২৫ মার্চ ২০২০, ১৩:৪৮
স্বাস্থ্য অধিদপ্তর
স্বাস্থ্য অধিদপ্তর

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কভিড-১৯) সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, সমাজের ধনাঢ্য ব্যক্তি, ও সমাজসেবীদের বিনা মূল্যে মাস্ক বিতরণের আহ্বান করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, খুব জরুরি দরকার ছাড়া ঘরের বাইরে বের না হওয়া ভালো। ঘরের বাইরে গেলে তিন ফুট দূরত্ব বজায় রেখে চলাচল করতে হবে। জরুরি প্রয়োজনে যারা ঘরের বাইরে যাবেন, তারা সবাই মাস্ক পরিধান করবেন।

এতে বলা হয়, বাজারে মাস্কের সংকট থাকলে নতুন বা পুরাতন কাপড় ব্যবহার করে মাস্ক বানিয়ে পরিধান করতে হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য উল্লেখ করে স্বাস্থ্য অধিদপ্তর বলছে, করোনা আক্রান্ত সন্দেহে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করেছেন ৭১২ জন। গত ২৪ ঘণ্টায় ৯২ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

এর মধ্যে নমুনা টেস্টে পজিটিভ এসেছে ছয়জনের। এর মধ্যে সবশেষ যিনি মারা গেছেন তার বয়স ৭০ বছরের বেশি। নতুন আক্রান্তদের মধ্যে একজন মারা গেছেন। এ পর্যন্ত মোট ৩৯ জন আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছেন। এদের মধ্যে ৪ জনের মৃত্যু হয়েছে। পাঁচজন সুস্থ হয়ে বাড়ি চলে গেছেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড