• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনুরোধে কাজ না হওয়ায় মানুষকে ঘরে ফেরাতে লাঠি হাতে পুলিশ

  নিজস্ব প্রতিবেদক

২৫ মার্চ ২০২০, ১০:২৬
লাঠি চার্জ
ছবি : সংগৃহীত

বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে সরকারের পক্ষ থেকে বারবার ঘোষণার পরও মানুষকে ঘরে রাখা যাচ্ছে না। দেশব্যাপী হাট-বাজার ও টং দোকানে এখনো মানুষকে আড্ডা আর খোশগল্পে মেতে থাকতে দেখা যাচ্ছে। বাধ্য হয়ে মঙ্গলবার (২৪ মার্চ) রাত থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর ভূমিকা নিতে দেখা গেছে। কোথাও কোথাও দোকানপাট বন্ধ করে লাঠিচার্জ করে মানুষকে ঘরে যেতে বাধ্য করেছে।

করোনা সংক্রমণ মোকাবিলায় মঙ্গলবার সন্ধ্যা থেকে রাজধানী ঢাকা ও দেশের বিভিন্ন নগর, এলাকা, হাট-বাজারে  পুলিশকে টহল দিতে দেখা গেছে। অপ্রয়োজনীয় দোকান বন্ধ করে দিয়েছে। এছাড়া বাইরে হাঁটাহাঁটি ও আড্ডারত মানুষকে ঘরে যেতে বাধ্য করেছে।

সরেজমিনে দেখা গেছে, রাজধানীর মিরপুর মডেল থানা যেসব বাড়িতে বিদেশফেরত বাংলাদেশি নাগরিক রয়েছেন, সেসব বাড়িতে ব্যানার টাঙিয়ে দিয়েছে।

দেখা গেছে, শেরেবাংলা নগর থানা বিভিন্ন মহল্লায় মাইকিং করে সবাইকে বাসায় থাকতে অনুরোধ করেছে। সড়কের পাশের টং দোকান বন্ধ রাখার জন্য অনুরোধ করেছে।

এছাড়াও ডিএমপির তেজাগাঁও বিভাগের আদাবর, মোহাম্মদপুর এলাকায় পুলিশ হ্যান্ড মাইক দিয়ে ঘোষণা দিয়ে করোনায় যেন আক্রান্ত  না হয় এজন্য নগরবাসীকে বাসায় থাকার আহ্বান জানিয়েছে। দুই-একটি সড়কে লাঠিচার্জও করেছে পুলিশ।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সবাইকে সরকারি নিষেধাজ্ঞা মেনে চলার আহ্বান জানিয়ে মঙ্গলবার বলেন, ‌‌করোনা প্রতিরোধে সবাই ঘরে অবস্থান করুন। এই সংকটময় পরিস্থিতিতে আতঙ্ক কিংবা গুজব না ছড়িয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতার আহ্বানও জানান তিনি।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড