• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা পরিস্থিতিতে মসজিদে নামাজ আদায়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে ইফা

  নিজস্ব প্রতিবেদক

২৪ মার্চ ২০২০, ১২:০৭
ইসলামিক ফাউন্ডেশন
ইসলামিক ফাউন্ডেশন (ছবি : সংগৃহীত)

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় দেশের মসজিদগুলোয় মুসল্লিদের জামাতে নামাজ আদায় নিয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)।

মঙ্গলবার (২৪ মার্চ) সকাল ১০টা ১৫ মিনিট থেকে বৈঠক শুরু হয়েছে। বৈঠকে টেলিফোনে দেশের বিভিন্ন জেলার শীর্ষস্থানীয় আলেমদের মতামত নেওয়া হচ্ছে।

বৈঠকের পর ইসলামিক ফাউন্ডেশন সিদ্ধান্ত জানাবে।

করোনা পরিস্থিতিতে সৌদি আরবে মসজিদুল হারামাইনসহ সব মসজিদ বন্ধ। কুয়েত, মিশর, মালয়েশিয়াসহ আরও কয়েকটি মুসলিমপ্রধান দেশে মসজিদে নামাজ বন্ধ রাখা হয়েছে। তবে বাংলাদেশের মসজিদগুলোতে এখনো নামাজ আদায় করছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

সরকার করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলায় জনসমাগম বন্ধের নির্দেশনা দিয়েছে। তবে মসজিদের ধর্মীয় অনুভূতি নিয়ে উত্তেজনা সৃষ্টি হওয়ার শঙ্কায় আলেমদের সঙ্গে এই বৈঠকের উদ্যোগ নেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ঢাকার টোলারবাগে করোনায় আক্রান্ত হয়ে দুজন মৃত্যু হওয়া ব্যক্তি বিদেশফেরতদের সংস্পর্শে ছিলেন না। তবে তারা পরস্পরের ঘনিষ্ঠ ছিলেন এবং নিয়মিত মসজিদে নামাজ পড়তে যেতেন। এরপর মসজিদে জামাতের নামাজ আদায়ের বিষয়টি গুরুত্ব দেওয়া হচ্ছে।

এর আগে চলতি মাসের ২০ তারিখে এক বিজ্ঞপ্তিতে ইসলামিক ফাউন্ডেশন মুসল্লিদের বাসা থেকে অজু করে নফল ও সুন্নত নামাজ পড়ে শুধু জুমার ফরজ নামাজ পড়তে আসার পরামর্শ দিয়েছিল। এ ছাড়া অসুস্থ ব্যক্তি, জ্বর, হাঁচি-কাশিতে আক্রান্ত এবং বিদেশ থেকে আসা ব্যক্তিদের মসজিদে না যাওয়ার অনুরোধ জানানো হয়েছিল। প্রাণঘাতী এ ভাইরাসের কারণে লাইলাতুল মিরাজের আয়োজনও বন্ধ রাখা হয়েছে।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড