• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার চিকিৎসায় প্রস্তুত ৫০০ ডাক্তার

  নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ ২০২০, ২২:৩০
মন্ত্রিপরিষদ সচিব
ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম (ছবি : পিআইডি)

করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তদের চিকিৎসার জন্য ৫শ ডাক্তার প্রস্তুত আছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ৫০০ জন ডাক্তারের তালিকা তৈরি ও তাদের প্রস্তুত রাখবে।

সোমবার (২৩ মার্চ) বিকালে করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে সচিবালয়ের সম্মেলন কক্ষে এক জরুরি ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

মন্ত্রিপরিষদ সচিব জানান, মহামারি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাষ্ট্রীয়ভাবে সাধারণ ছুটি ঘোষণাসহ ১০টি নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা প্রতিরোধে সরকারি অফিস-আদালত আগামী ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময় পুলিশ, হাসপাতাল ও জরুরি সেবামূলক কাজ ছাড়া সব ধরনের সরকারি সেবাও বন্ধ থাকবে। তবে খোলা থাকবে কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান।

ব্রিফিংয়ে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়মিত খোঁজ খবর নিচ্ছেন এবং সেই আলোকে নির্দেশনা দিচ্ছেন। প্রধানমন্ত্রীর অফিসে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক বিভাগটি সার্বক্ষণিক খোলা রয়েছে। করোনা মোকাবিলায় ওয়ার্ড পর্যায়ে গ্রাম পুলিশরাও কাজ করছে।

এছাড়া করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ধর্মপ্রাণ মুসলমানদের মসজিদে গিয়ে নামাজ না পড়ারও আহ্বান জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। করোনার সংক্রমণ প্রতিরোধে এ সময় নিজ বাড়িতেই নামাজ পড়ার কথা বলেন তিনি।

আরও পড়ুন : প্রধানমন্ত্রীর ১০টি নির্দেশনা

আগামীকাল মঙ্গলবার (২৪ মার্চ) থেকে সারাদেশে সেনা মোতায়েন করা হবে বলেও জানান তিনি। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বাংলাদেশ সেনাবাহিনী সারাদেশে মাঠ প্রশাসনকে সহযোগিতা করবে।।

এ সময় উপস্থিত ছিলেন— স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, তথ্য সচিব, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, প্রিন্সিপাল স্টাফ অফিসার, প্রধান তথ্য কর্মকর্তা (পিআইও)।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড