• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্যোগের সময় সাংবাদিকদের চাকরিচ্যুতি দুঃখজনক : তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ ২০২০, ১৮:৪৮
তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ফাইল ফটো)

সাংবাদিকদের চাকরিচ্যুত না করতে মালিক পক্ষের প্রতি অনুরোধ জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, দুর্যোগ যখন আসে তখন সবাই উৎকণ্ঠিত থাকে। এ সময় যে কোনো ধরনের চাকরিচ্যুতি খুবই দুঃখজনক। এ সময় যদি মালিকপক্ষের কোনো ধরনের অসুবিধাও হয়, তারপরও গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার জন্য মালিক পক্ষের প্রতি আমি অনুরোধ জানাচ্ছি।

সোমবার (২৩ মার্চ) সচিবালয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাংবাদিক নেতাদের বিভিন্ন দাবির পরিপ্রেক্ষিতে এসব কথা বলেন তিনি।

সাংবাদিকদের জন্য আইন হবে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের জন্য সম্প্রচার আইন হবে, গণমাধ্যমকর্মী আইন হবে। গণমাধ্যমকর্মী আইন মন্ত্রিসভা হয়ে আগামী পার্লামেন্টে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। যদি এটি সেখানে পাস হয়, তবে ইলেকট্রনিক-প্রিন্ট-অনলাইনসহ সব মিডিয়ার সাংবাদিকরা আইনি সুরক্ষা পাবেন।

হাছান মাহমুদ, ইতোমধ্যে সম্প্রচার আইন তৈরিতে কাজ শুরু করে দিয়েছে আইন মন্ত্রণালয়। আইন দুটি হলে সব সাংবাদিকদের আইনি সুরক্ষা দেওয়া সম্ভব হবে। সব গণমাধ্যমকর্মীরই আইনি সুরক্ষা প্রয়োজন। খুব শীঘ্রই গণমাধ্যমকর্মী আইনটি করতে পারব বলে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

আরও পড়ুন : আগামী নির্বাচনগুলোতে ভোট দিতে পারবেন নতুন ভোটাররা

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে সাংবাদিকদের সুরক্ষার জন্য ব্যবস্থা নেওয়া হবে। আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে সাংবাদিকদের সুরক্ষা সরঞ্জাম বা পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্টের জন্য কিছু পদক্ষেপ নেব।

এ সময় উপস্থিত ছিলেন— বাসসের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, সহসভাপতি আব্দুল কুদ্দুস, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী, ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু প্রমুখ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড