• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা আতঙ্ক : কর্মহীন হয়ে পড়ছে থানা-পুলিশ

  নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ ২০২০, ১৮:৪৩
করোনা ভাইরাস
শাহবাগ থানা (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় থানাগুলোতে গ্রেপ্তার এবং আটক আসামিদের সংখ্যা কমে গেছে। শুধু তা-ই নয়, হাজতে আসামি নেই। নেই দর্শনার্থীদের ভিড়। ফলে কর্মহীন হয়ে পড়ছে থানা-পুলিশ।

সোমবার (২৩ মার্চ) রাজধানীর শাহবাগ, ধানমন্ডি, নিউমার্কেট ও লালবাগ থানায় গিয়ে এমনটাই দেখা গেছে। 

পরিদর্শনকালে দেখা গেছে, অধিকাংশ থানা প্রাঙ্গণে সুনসান নীরবতা বিরাজ করছে। থানার গেটের প্রবেশ পথের পাশেই বেসিন লাগানো ও সেখানে সাবান রাখা আছে।

একাধিক কনস্টেবলের সঙ্গে আলাপ করে জানা গেছে, বাইরে থেকে আসা দর্শনার্থী ও দায়িত্ব পালন শেষে আগত পুলিশ সদস্যদের মাধ্যমে করোনা ভাইরাসে যেন কেউ সংক্রমিত না হয় সেজন্য বেসিনে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ব্যক্তিগত উদ্যোগে পুলিশ সদস্যদের অনেকেই মুখে মাস্ক ও হাতে গ্লাভস পরে আছেন।

শাহবাগ থানায় গিয়ে দেখা যায়, আগত দর্শনার্থীর সংখ্যা খুবই কম, তবুও যারা আসছেন তাদের প্রথমে বেসিনে ভালো করে হাত ধুয়ে ভেতরে ঢোকার অনুমতি দিচ্ছেন নিরাপত্তারক্ষীরা। থানায় সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা রাখার জন্য দর্শনার্থীরা পুলিশকে ধন্যবাদ জানাচ্ছেন।

আরও পড়ুন : করোনার বিস্তার রোধে কাল থেকে সেনা মোতায়েন

করোনার কারণে কি থানায় মামলা ও আসামি কমে গেছে, এমন প্রশ্নের জবাবে শাহবাগ থানায় কর্তব্যরত পুলিশ কনস্টেবল বলেন, গত তিন দিনে থানা হাজতে মাত্র দুজন ছিনতাইয়ের আসামি এসেছে। আজ তাদের আদালতে পাঠানো হয়েছে। এই মুহূর্তে থানা হাজতে আর কোনো আসামি নেই। করোনার কারণে বহু মানুষ ঢাকা ছেড়েছে। অনেকেই সংক্রমিত হওয়ার ভয়ে বাসায় থাকছেন। এ কারণে থানায় মামলা ও আসামির সংখ্যা কম যেতে পারে।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড