• শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা আতঙ্কে কর্মদিবসেও জনশূন্য রাজধানী

  নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ ২০২০, ১৬:৪২
করোনা ভাইরাস
থমকে গেছে রাজধানীর প্রধান প্রধান সড়ক (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাস আতঙ্কে কর্মদিবসেও রাজধানীর প্রধান প্রধান সড়কগুলোতে নেই যানবাহন। শুধু তা-ই নয়, অলিগলিতেও নেই মানুষের শোরগোল। এ যেন রূপকথার সাজানো গল্প।

সোমবার (২৩ মার্চ) রাজধানীর ব্যস্ততম এলাকা গাবতলী, আগারগাঁও, মিরপুর, শ্যামলী, পান্থপথ, কারওয়ানবাজার, মতিঝিলসহ বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

দেখা গেছে, কর্মদিবসে রাজধানীর যে পথগুলো পাড়ি দিতে যানজটে দীর্ঘ সময় লাগত এখন সেখানে কোনো যানজট নেই। আতঙ্কের কারণে গণপরিবহনেও যাত্রী কমেছে।

বেসরকারি একটি প্রতিষ্ঠানে কর্মরত মো. সাইফুল ইসলাম জানান, মিরপুর থেকে মতিঝিলে যেতে গণপরিবহনে সময় লাগত দেড় থেকে দুই ঘণ্টা। সেখানে আজ সময় লেগেছে ৩৫ মিনিট। অবিশ্বাস্য মনে হচ্ছে।

তিনি বলেন, নিজস্ব পরিবহন নেই তাই জীবনের ঝুঁকি নিয়েই গণপরিবহনেই অফিস করতে হচ্ছে। তবে সড়কে যানজট কম থাকায় অল্পসময়ের মধ্যেই অফিস থেকে বাসায় আসা-যাওয়া করা যাচ্ছে।

শেওড়াপাড়ার ফুটপাতের ব্যবসায়ী জয়নাল জানান, দোকান সাজিয়ে বসে থাকলেও ক্রেতার দেখা মিলছে না। সারাদিন বেচা-কেনায় দিনের খরচ উঠছে না। এভাবে চললে আমাদের না খেয়ে মরতে হবে।

তিনি বলেন, সড়কে মানুষ নেই। সকাল থেকে দুপুর পেরিয়ে যাচ্ছে এখন পর্যন্ত দোকানে বনি হয়নি। অথচ অন্য সময় এ সময় পর্যন্ত দুই থেকে তিন হাজার টাকা বিক্রি হতো।

ঈদের ছুটির মতো ফাঁকা রাজধানীজুড়ে এখন করোনা ভাইরাস আতঙ্ক। আতঙ্কের কারণে মানুষ অনেকটাই গৃহবন্দি হয়ে পড়েছেন। গণপরিবহনে জনসমাগম এড়াতে রিকশায় করে গন্তব্যস্থলে যাচ্ছেন অনেকে।

আরও পড়ুন : সাংবাদিক আরিফের দণ্ড নিয়ে অসঙ্গতি, আদালতের প্রশ্ন

অন্যদিকে ২৫ মার্চ থেকে শপিং মল ও মার্কেটগুলো বন্ধ হয়ে গেলে রাজধানী আরও ফাঁকা হয়ে যাবে। চিরচেনা ঢাকা অচেনা রূপে পরিণত হবে।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড