• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে করোনায় আরও একজনের মৃত্যু, বেড়েছে আক্রান্ত সংখ্যা

  নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ ২০২০, ১৫:৫৬
ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা
ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা (ফাইল ফটো)

দেশে মরণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে তিনজনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও ৬ জন আক্রান্ত হয়েছেন। দেশে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩৩।

সোমবার (২৩ মার্চ) বিকালে করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি নিয়ে এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

মীরজাদী ফ্লোরা বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে তিনজনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও ৬ জন আক্রান্ত হয়েছেন।

তিনি জানান, নতুন করে আরও ছয় জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনা শনাক্ত রোগী ৩৩ জন। নতুন ছয় রোগীর মধ্যে পুরুষ তিন জন, নারী তিন জন।

তিনি আরও জানান, নতুন আক্রান্তদের মধ্যে তিন জন স্বাস্থ্যকর্মী। তাদের মধ্যে দুই জন নার্স, একজন চিকিৎসক।

আক্রান্ত ৩৩ জনের মধ্যে এখন ঢাকায় আছেন ১৫ জন, মাদারীপুরে আছেন ১০ জন, নারায়ণগঞ্জে আছেন তিন জন, গাইবান্ধায় দুই জন, কুমিল্লায় একজন, গাজীপুরে একজন এবং চুয়াডাঙ্গায় একজন।

এছাড়া বয়স্ক ও অসুস্থদের বাসা থেকে বের না হওয়ার আহ্বান জানান তিনি।

এর আগে, রবিবার (২২ মার্চ) বিকাল সাড়ে ৩টায় কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে কথা বলেন ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

সেখানে তিনি বলেন, দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে নতুন করে আরও তিনজন আক্রান্ত হয়েছে। এদের মধ্যে একজন নারী, দুইজন পুরুষ। দু্ইজন বিদেশফেরত। এতে আক্রান্ত বেড়ে ২৭ জন হয়েছে। সুস্থ হয়েছেন ৫ জন। মারা গেছেন দুইজন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে আছেন ৪০ জন। নতুন আক্রান্তদের দুইজন দেশের বাইরে থেকে এসেছেন। একজন সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন।

উল্লেখ্য, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) সোমবার সকাল পর্যন্ত এক দিনে ১ হাজার ৫৯৭ জনের প্রাণহানি ঘটেছে। এতে মোট মৃতের সংখ্যা ১৪ হাজার ৬৪৭ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৮ হাজার ৬২৭ জন।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড