• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা মোকাবিলায় সর্বাত্মক সহায়তা করবে চীন

  নিজস্ব প্রতিবেদক

২২ মার্চ ২০২০, ২২:৩৩
স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক (ফাইল ফটো)

মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় চীন বাংলাদেশকে সব ধরনের সহায়তা করার আশ্বাস দিয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, চীন যখন করোনা ভাইরাস সংক্রমণে আক্রান্ত ছিল, বাংলাদেশ তখন চীনকে সহায়তা করেছিল। করোনা বিষয়ে এখন চীনও বাংলাদেশের পাশে দাঁড়াতে চাচ্ছে।

রবিবার (২২ মার্চ) সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রীর বারিধারার নিজ বাসভবনে কোভিড-১৯ মোকাবিলায় চীনের রাষ্ট্রদূত লি ঝিমিংয়ের সঙ্গে এক জরুরি বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডাক্তার, নার্স ও করোনা ভাইরাস চিকিৎসার সরঞ্জাম দিয়ে চীন বাংলাদেশকে সহায়তার আশ্বাস দিয়েছে। বাংলাদেশের প্রতি চীনের এ বন্ধুসুলভ মনোভাব জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে।

দ্বিপাক্ষিক আলোচনায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক করোনা ভাইরাস মোকাবিলায় দেশে গৃহীত বিভিন্ন উদ্যোগসমূহ তুলে ধরেন। রাজধানী ঢাকা ও ঢাকার বাইরে পর্যাপ্ত পরিমাণ বেড, কিট, পিপিইসহ (সুরক্ষা পোশাক) সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন : ৬ দিনেই করোনা থেকে মুক্তি

করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলায় চীনের রাষ্ট্রদূত লি ঝিংমিং বাংলাদেশের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন। একইসঙ্গে চীন সরকারের পক্ষ থেকে বাংলাদেশকে সর্বাত্মক সহায়তা প্রদানের আশ্বাস দেন।

এ সময় উপস্থিত ছিলেন- স্বাস্থ্য সচিব আসাদুল ইসলাম ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড