• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা আক্রান্ত ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন

  নিজস্ব প্রতিবেদক

২২ মার্চ ২০২০, ১৬:৪৫
আইইডিসিআর
৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন (ফাইল ফটো)

বাংলাদেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তদের মধ্য থেকে ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। নতুন করে আরও ৩ জন আক্রান্ত হয়েছে। এদের মধ্যে দুইজন পুরুষ, একজন নারী। এ নিয়ে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ২৭ জন। আর এ রোগে আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে দুইজনের।

রবিবার (২২ মার্চ) বিকাল সাড়ে ৩টায় রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। 

অধ্যাপক ডা. ফ্লোরা বলেন, ইতোমধ্যে করোনা আক্রান্তদের পাঁচজন সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন। এ রোগে দুইজন মারা গেছেন। তবে মোট করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ২৭ জন থেকে এখন ২০ জনে নেমে এসেছে। আক্রান্ত ২০ জন এখন চিকিৎসা নিচ্ছেন। নতুন আক্রান্তদের দুজন দেশের বাইরে থেকে এসেছেন। একজন সংস্পর্শে এসে করোনায় আক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় ৪০ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে।

আরও পড়ুন : করোনা মোকাবিলায় সরকারকে অলির ১০ পরামর্শ

এ সময় উপস্থিত ছিলেন- স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ ও পরিচালক (উন্নয়ন) ডা. ইকবাল কবির।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বাড়ছে। রবিবার (২২ মার্চ) বিকাল পর্যন্ত দেশে ২৭ জন আক্রান্ত হয়েছেন, আর এ রোগে দুইজন মারা গেছেন।

এ দিকে, সারা বিশ্বে এ পর্যন্ত ৩ লাখের বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মৃতের সংখ্যা ১৩ হাজার ৫০ জনে পৌঁছেছে। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ৯৬ হাজার মানুষ। উৎপত্তিস্থল চীন থেকে বিশ্বের ১৮৮টি দেশে মরণঘাতী ভাইরাসটি ছড়িয়ে পড়েছে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড