• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

দেশে করোনায় আক্রান্ত বেড়ে ২৭

  নিজস্ব প্রতিবেদক

২২ মার্চ ২০২০, ১৫:৪০
আইইডিসিআর
আইইডিসিআরের ব্রিফিং (ছবি : সংগৃহীত)

দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে নতুন করে আরও তিনজন আক্রান্ত হয়েছে। এদের মধ্যে একজন নারী, দুইজন পুরুষ। দু্ইজন বিদেশফেরত। এতে আক্রান্ত বেড়ে ২৭ জন হয়েছে। সুস্থ হয়েছেন ৫ জন । মারা গেছেন দুইজন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে আছেন ৪০ জন।

রবিবার (২২ মার্চ) বিকাল সাড়ে ৩টায় কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

মীরজাদী ফ্লোরা বলেন, পাঁচজন জন সুস্থ হয়ে ফিরে গেছেন। দু্ইজন মারা গেছেন আর ২০ জন চিকিৎসা নিচ্ছেন। নতুন আক্রান্তদের দুইজন দেশের বাইরে থেকে এসেছেন। একজন সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন।

ডা. সেব্রিনা ফ্লোরা রবিবার সকালে বলেছিলেন, আজ প্রেস ব্রিফিং হবে না। সাংবাদিকদের সরাসরি উপস্থিতিতে ব্রিফিং না করে বিকল্প উপায়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রেস ব্রিফিংয়ের চিন্তাভাবনা চলছে। কিন্তু কয়েক ঘণ্টার ব্যবধানে সিদ্ধান্ত পরিবর্তন করে বিসিপিএস মিলনায়তনে প্রেস ব্রিফিং হবে বলে সিদ্ধান্ত নেন তারা।

এর আগে, শনিবার (২১ মার্চ) দুপুরে মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে করোনা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক শেষে কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, দেশে নতুন করে আরও চারজনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দুইজনে দাঁড়াল। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ জনে। সারাদেশে ১৪ হাজার মানুষ রয়েছেন হোম কোয়ারান্টিনে। আর প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনের আছেন ৫০ জন।

ওডি/নূর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড