• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

এপ্রিলে ভয়াল হতে পারে করোনা : সাঈদ খোকন

  নিজস্ব প্রতিবেদক

২২ মার্চ ২০২০, ১৫:২৬
সাঈদ খোকন
সাঈদ খোকন (ফাইল ছবি)

এপ্রিলের শুরু থেকে দেশে করোনা পরিস্থিতি আরও ভয়াল হতে পারে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বিদায়ী মেয়র সাঈদ খোকন।

রবিবার (২২ মার্চ) রাজধানীর নগর ভবনে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবিলায় ডিএসসিসির জন্য গঠিত কমিটির জরুরি সভা শেষে ব্রি‌ফিং‌য়ে তিনি এ মন্তব্য করেন।

মেয়র বলেন, বিশিষ্টজনদের, সমালোচকদের সঙ্গে আলোচনার মাধ্যমে পরিস্থিতির বিশ্লেষণ করে যা পেয়ে‌ছি সে‌টি হচ্ছে- আগামী এপ্রিলের শুরু থেকে দেশে করোনা পরিস্থিতি আরও ভয়াবহ রূপ ধারণ করতে পারে। একই সঙ্গে ঘটতে পারে ব্যাপক প্রাণহানির ঘটনাও।

তিনি বলেন, ভয়াবহ করোনায় ব্যাপক প্রাণহানির আশঙ্কা রয়েছে। ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার দৃশ্যমান পরিস্থিতি হয়তোবা আমা‌দের দেখতে হতে পারে।

সাঈদ খোকন বলেন, পরিস্থিতির ভয়াবহতা রোধে আমা‌দের হাতে সময় কম। তবে এই কম সময়কে দ্রুত কাজে লাগিয়ে এই ভয়াবহ পরিস্থিতি সামাল দেওয়ার জন্য এখনই প্রস্তুতি নিতে হবে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রয়োজনে দেশ লকডাউন করা হতে পারে জা‌নিয়ে খোকন বলেন, এখানে আইসোলেশন, সোশ্যাল ডিসটেন্সিং, লকডাউন, পার্শিয়াল লকডাউন, ইমারজেন্সি বিষয়গুলো বর্তমানে যে সমস্ত দেশ আক্রান্ত হয়েছে, যে সমস্ত দেশ এ সমস্ত মেজারগুলো গ্রহণ করেছে, তারা ইতিবাচক ফল পেয়েছে। পরিস্থিতি বিবেচনায় আমরা আরও কয়েকটা দিন পরিস্থিতিকে অবলোকন করব এবং যদি পরিস্থিতি গুরুতর আকার সত্যি সত্যিই ধারণ করে, তাহলে আমাদের হয়তোবা এই ধরনের পদক্ষপেই যেতে হতে পারে।

আরও পড়ুন : করোনা প্রতিরোধে জাতীয় ঐক্যের ডাক বিএনপির

সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৫টি ওয়ার্ডে করোনা মোকাবিলায় ৭৫টি টিম গঠনের সিদ্ধান্তসহ বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় সিটি করপোরেশন ও অন্যান্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ও‌ডি/এমআই/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড