• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪

  নিজস্ব প্রতিবেদক

২১ মার্চ ২০২০, ১৪:২৪
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ফাইল ফটো)

দেশে মরণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে দুইজনের মৃত্যু হয়েছে। নতুন করে ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। দেশে এখন করোনা রোগী ২৪ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছে ৫০ জন।

শনিবার (২১ মার্চ) দুপুর মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে করোনা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

তিনি বলেন, নতুন করে আরও চারজনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দুইজনে দাঁড়ালো। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ জনে। সারাদেশে ১৪ হাজার মানুষ রয়েছেন হোম কোয়ারান্টিনে। আর প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনের আছেন ৫০ জন।

এর আগে, শুক্রবার (২০ মার্চ) বিকালে মহাখালীতে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রসাশন) ডা. নাসিমা সুলতানা।

সেখানে তিনি দেশের বাইরে থেকে এসে যারা হোম কোয়ারেন্টিনে আছেন তাদের জন্য কিছু পরামর্শ দেন। এগুলো না মানলে সরকার কঠোর পদক্ষেপ নেওয়ার কথা জানান।

ডা. নাসিমা বলেন, বয়স্ক ব্যক্তি বা যারা কিডনি, হার্টসহ বিভিন্ন দীর্ঘমেয়াদি রোগে ভুগছেন তাদের বেশি সাবধানতা অবলম্বন করতে হবে। খুব বেশি প্রয়োজন না হলে তারা যেন বাইরে না যান। তাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম।

তিনি আরও বলেন, যারা বিদেশ থেকে আসবেন তারা ঘরের বাইরে যাবেন না। কারও সঙ্গে মিশবেন না। এমনকি খাবারও নিজের ঘরের মধ‌্যেই খাবেন। বিদেশফেরত ব‌্যক্তিরা অবশ‌্যই ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন। লোকজন সচেতন না হলে কঠোর ব‌্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আরও বেশি ভয়ংকর হয়ে উঠছে করোনা ভাইরাস। এ ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ সময় শনিবার (২১ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ১১ হাজার ৪০২ জনে পৌঁছেছে। অন্যদিকে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৭৬ হাজার ১০৪ জনে।

বর্তমানে করোনা ভাইরাসে সবচেয়ে বেশি বিপর্যস্ত হয়ে পড়েছে ইতালি। দেশটিতে এক দিনেই মারা গেছেন ৬২৭ জন। এতে সেখানে মোট মৃতের সংখ্যা ৪ হাজার ৩২ পৌঁছেছে। এছাড়া ইতালিতে করোনায় আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ৪৭ হাজার ২১ জন। এদের মধ্যে ২ হাজার ৬৫৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড