• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

লাউয়াছড়া জাতীয় উদ্যান সংলগ্ন বনে জ্বলছে আগুন

  মৌলভীবাজার প্রতিনিধি

১৭ মার্চ ২০২০, ২০:২৩
আগুন
লাউয়াছড়া জাতীয় উদ্যান সংলগ্ন বনে জ্বলছে আগুন (ছবি : দৈনিক অধিকার)

মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান সংলগ্ন বনে আগুন জ্বলছে। ফায়ার সার্ভিসের কর্মীরা চেষ্টা করেও চারিদিকে ছড়ানো আগুন নিয়ন্ত্রণ করতে পারছে না।

মঙ্গলবার (১৭ মার্চ) আনুমানিক দুপুর সাড়ে ১২টার দিকে আগুন লাগে। বেসরকারি সংস্থা হীড বাংলাদেশের কার্যালয়ের পেছনের বনাঞ্চলে এ আগুন লাগে।

কমলগঞ্জ থানা সূত্রে জানা যায়, প্রচন্ড খরতাপের মাঝে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে হীড বাংলাদেশের কার্যালয়ের পেছনের বনে আগুন লাগে। খবর পেয়ে কমলগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি দল ও পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। মঙ্গলবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত আগুন ব্যাপক এলাকা নিয়ে জ্বলছিল।

হীড বাংলাদেশের স্থানীয় কর্মকর্তা তপন সাহা বলেন, তাদের ধারণা কেউ সিগারেট পান করে পেছনের বনের শুকনো পাতার ওপর ফেলে যাবার পর থেকে আগুন লাগে। আগুনের লেলিহান কম উচ্চতার হলেও ব্যাপক এলাকায় আগুন ছড়িয়ে যায়। ঘটনাস্থলে যাবার তেমন কোনো রাস্তা না থাকায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা গাড়ি নিয়ে সেখানে যেতে পারেনি।

কমলগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর কাদির বলেন, বেলা সাড়ে ১২টা থেকে আগুন লাগে। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখন কিছু বলা যাচ্ছে না। তারা আগুন নেভানোর চেষ্টা করছেন বলে তিনি জানান।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান বলেন, দুপুর থেকে আগুন লাগলেও তারা জেনেছেন অনেক পরে। তখনই সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীদের সঙ্গে পুলিশের একটি দলও সেখানে পাঠানো হয়েছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত আগুন নেভানো যায়নি। তিনি ধারণা করছেন, কেউ বনের শুকনো পাতার ওপর জলন্ত সিগারেট ফেলে গেছে। ফলে আগুন লেগে যায়।

আরও পড়ুন : করোনা বিষয়ে সচেতন থাকতে হবে : মাশরাফি

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকও বনে আগুন লাগার সত্যতা নিশ্চিত করে বলেন, আগুন নেভানোর চেষ্টা চলছে। আশা করা যায় শীঘ্রই আগুন নেভানো যাবে। উপজেলা প্রশাসন এ দিকে সার্বক্ষণিক নজদারি করছে বলেও তিনি জানান।

ওডি/এএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড