• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা সন্দেহে আইসোলেশনে ৯, কোয়ারেন্টাইনে ৪

  নিজস্ব প্রতিবেদক

১৪ মার্চ ২০২০, ১৮:৫৮
আইইডিসিআর
আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ নিয়ে দেশে এখন নয়জন আইসোলেশনে রয়েছে, এছাড়া প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে চারজন আছেন বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

আর দেশে যে তিন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিল, তাদের মধ্যে দুজন এখন করোনামুক্ত। একজন সুস্থ হয়ে ইতোমধ্যে বাসায় ফিরে গেছেন। তৃতীয় ব্যক্তির আবারও একটি পরীক্ষা করা হয়েছে, তাতে ফলাফল নেগেটিভ এসেছে। তাকে ২৪ ঘণ্টা পরে আরেকটি পরীক্ষা করা হবে। তখন যদি রেজাল্ট নেগেটিভ আসে, তাহলে তাকে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছে আইইডিসিআর।

শনিবার (১৩ মার্চ) রাজধানীর মহাখালীতে আইইডিসিআরের কার্যালয়ে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, এখন পর্যন্ত ২১১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন করে দেশে আর কারও শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে ৩ হাজার ৬৮৬টি কল এসেছে। এর মধ্যে করোনা ভাইরাসের তথ্য জানতে কল এসেছে ৩ হাজার ৬০৩টি।

অধ্যাপক ডা. ফ্লোরা বলেন, বর্তমানে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশনে নয়জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে চারজন আছে।

আরও পড়ুন : করোনার রোগী সাধারণ চিকিৎসায় সুস্থ হয়ে উঠেন : ডা. আব্দুল্লাহ

তিনি আরও বলেন, শনিবার সকালে ইতালির ভেনেতো রিজিওন থেকে ভেনিস এয়ারপোর্ট হয়ে ১৪২ জন বাংলাদেশি দেশে এসেছেন। প্রাথমিকভাবে তাদের পরীক্ষা করা হয়েছে। তাদের শরীরে জ্বর বা করোনার কোনো লক্ষণ দেখা যায়নি।

আক্রান্ত দেশ ইতালি থেকে আসায় তাদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি আশকোনা হজ ক্যাম্প কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড