• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোদীর প্রস্তাবে সাড়া দিলেন শেখ হাসিনা

  নিজস্ব প্রতিবেদক

১৩ মার্চ ২০২০, ২০:৩৮
শেখ হাসিনা
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসের আতঙ্কে গোটা বিশ্ব কাঁপছে। বর্তমানে এটি দক্ষিণ এশিয়ার অনেক দেশে ছড়িয়ে পড়েছে। ভাইরাসটি মোকাবিলার জন্য পরিকল্পনা করতে সার্কভুক্ত দেশগুলোর রাষ্ট্রপ্রধানদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা করার প্রস্তাব দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার এমন প্রস্তাবে সাড়া দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোদীর সঙ্গে ভিডিও কনফারেন্সে তিনিও যোগ দেবেন।

শুক্রবার (১৩ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

মোদীর এই প্রস্তাবে এরই মধ্যে শ্রীলঙ্কা, নেপাল, মালদ্বীপ ও ভুটান সাড়া দিয়েছে। সেই সঙ্গে ওই দেশগুলোর রাষ্ট্রপ্রধানরা মোদীর এমন প্রস্তাবের প্রশংসাও করেছেন বলে জানিয়েছে ভারতের স্থানীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

এর আগে শুক্রবার এক টুইট পোস্টে মোদী জানিয়েছেন, আমাদের বিশ্ব বর্তমানে করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করছে। এর বিরুদ্ধে লড়াই করার জন্য সরকার, বিভিন্ন সংগঠন ও সাধারণ মানুষ তাদের সামর্থ্য মতো চেষ্টা করছে। দক্ষিণ এশিয়া, যেখানে বিশ্বের প্রচুর মানুষের বসবাস সেখানে আমাদের নাগরিকদের সুস্থতার সঙ্গে কোনো আপস করা যাবে না। 

আরও পড়ুন : করোনা নিয়ন্ত্রণে রেখেছে সরকার : নাসিম

তিনি বলেন, আমি বলতে চাই ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সার্কভুক্ত দেশগুলোর নেতারা করোনা মোকাবিলায় একটি শক্তিশালী কৌশল তৈরি করতে পারে। আমাদের নাগরিকদের সুস্থ রাখতে আমরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা করতে পারি।

টুইট বার্তায় তিনি আরও বলেন, করোনা ভাইরাসের প্রকোপ থেকে সবাইকে রক্ষা করে গোটা পৃথিবীর সামনে একটি উদাহরণ তৈরি করব আমরা। সুস্থ বিশ্ব তৈরির জন্য এটা উল্লেখযোগ্য একটা পদক্ষেপ হবে।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড