• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

“দেশে ৮৮ হাজার কারাবন্দির মধ্যে ৩০ ভাগ মাদকসেবী“

  নিজস্ব প্রতিবেদক

০৮ মার্চ ২০২০, ১৮:১৪
স্বরাষ্ট্রমন্ত্রী
মাদক কারবারিদের আত্মসমর্পণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল (ছবি : দৈনিক অধিকার)

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, এখন দেশে কারাবন্দি আছে ৮৮ হাজারেরও বেশি। এদের মধ্যে ৩০ শতাংশই মাদকসেবী। এই মাদকসেবীদের মধ্যে কিছু আছে মাদক কারবারি। এই পরিসংখ্যানই বলে দেয় বর্তমানে দেশে মাদকের ছোবল কতটা ভয়াবহভাবে বিদ্যমান। এই ভয়াবহতা থেকে বের হয়ে আসতে সরকার কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

রবিবার (৮ মার্চ) দুপুরে নওগাঁর ধামইরহাটে মাদক কারবারিদের আত্মসমর্পণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। আনুষ্ঠানিকভাবে ৫৬ জন চিহ্নিত মাদক কারবারি আত্মসমর্পণ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে সোচ্চার। এ বিষয়ে তিনি জিরো টলারেন্স ঘোষণা করেছেন। সরকারের সচেতনতা কর্মসূচির ফলে মাদক ব্যবসায়ীরা, চোরাকারবারিরা আজকে অন্ধকার পথ ছেড়ে আলোর পথে ফিরে আসছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদক রুখতে আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে। সরবরাহ বন্ধ করে দিতে দেশের সীমান্ত এলাকায় নজরদারিতে রাখছে সীমান্তরক্ষী বাহিনী। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মাদককে রুখতেই হবে। এ কাজের কোন বিকল্প নাই। এই কাজে আইন-শৃঙ্খলা বাহিনী পাশাপাশি সমাজের সকল মহলের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

আত্মসমর্পণকারীদের স্বাগত জানিয়ে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, যারা অন্ধকার জগৎ ছেড়ে আলোর জগতে এসেছেন তাদের এই প্রতিজ্ঞা ভবিষ্যতেও ধরে রাখতে হবে। শুধু আত্মসমর্পণের জন্য অনুষ্ঠানে আসলে হবে না বলে মন্তব্য করেন তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, ইসরাফিল আলম, ছলিম উদ্দিন তরফদার, নিজাম উদ্দিন জলিল, রাজশাহী রেঞ্জের ডিআইজি একেএম হাফিজ আক্তার, জেলা প্রশাসক হারুন অর রশীদ, নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেকসহ অনেকে।

আরও পড়ুন : মোদীর আগমনকে কেন্দ্র করে ঝামেলা হলে কঠোর ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া।

ওডি/এএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড