• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৭ মার্চ পালন না করা স্বাধীনতাকে অস্বীকারের সামিল : তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

০৭ মার্চ ২০২০, ১৭:০৩
তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ফাইল ফটো)

ঐতিহাসিক ৭ মার্চ না মানার অর্থ স্বাধীনতাকে অস্বীকার করার সামিল বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (৭ মার্চ) রাজধানীর তথ্য ভবনে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ শীর্ষক সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, সমগ্র জাতি আজ ৭ মার্চ পালন করলেও বিএনপি করেনি। এটি বিএনপির রাজনৈতিক দীনতা। ৭ মার্চ পালন না করার অর্থ হচ্ছে আমাদের স্বাধীনতাকে অস্বীকার করার সামিল।

তিনি বলেন, ৭ মার্চের ভাষণ কোনো রাজনৈতিক দলের নয়। এটা সমগ্র জাতির। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণকে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য (ওয়ার্ল্ডস ডকুমেন্টারি হেরিটেজ) হিসেবে স্বীকৃতি দিয়েছে ইউনেস্কো। সব কিছু বিচার-বিবেচনা ও বিশ্লেষণ করে ইউনেস্কো ৭ মার্চের ভাষণকে স্বীকৃতি দিয়েছে। কিন্তু আমাদের দেশে বিএনপিসহ কয়েকটি রাজনৈতিক দল, এই ৭ মার্চের ভাষণকে স্বীকৃতি দিতে পারেনি। ৭ মার্চ পালন করে না তারা।

হাছান মাহমুদ বলেন, আমি আশা করব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বিএনপি ভুলের রাজনীতি থেকে বের হয়ে আসবে এবং ভবিষ্যতে তারা ৭ মার্চ পালন করবে।

১৯৭১ সালের ৭ মার্চের বঙ্গবন্ধুর সেই ভাষণ ধারণকারী ক্যামেরাম্যান, সহকারী ক্যামেরাম্যানসহ আটজনকে সম্মাননা স্মারক তুলে দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

এ সময় উপস্থিত ছিলেন— তথ্য মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, অতিরিক্ত সচিব জাহানারা পারভীন, তথ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ইশতিয়াক হোসেনসহ আরও অনেকে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড