• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছয় জেলায় সড়কে প্রাণ গেল ২১ জনের 

  নিজস্ব প্রতিবেদক

০৬ মার্চ ২০২০, ০৮:০১
ব্রাহ্মণবাড়িয়ায় বাস-মাইক্রোবাসের সংঘর্ষ
ব্রাহ্মণবাড়িয়ায় বাস-মাইক্রোবাসের সংঘর্ষ (ছবি: সংগৃহীত)

সড়কে মৃত্যুর মিছিল যেন থামছেই না। ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, ময়মনসিংহ, ঢাকার সাভার, কুমিল্লা ও ফেনীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ২১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্য মতে, ব্রাহ্মণবাড়িয়ায় ৬ জন, হবিগঞ্জে ৯ জন, ময়মনসিংহে ২ জন, ফেনীতে ২ জন, কুমিল্লায় একজন ও ঢাকার সাভারে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। এই সড়ক দুর্ঘটনাগুলো ঘটেছে বৃহস্পতিবার (৫ মার্চ) দিবাগত রাত ও শুক্রবার (৬ মার্চ) ভোরে।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় শুক্রবার ভোর রাত ৩টার দিকে বাস-মাইক্রোবাস সংঘর্ষে ৬ জন নিহত হয়েছেন।

নিহতরা হলেন- সোহান, সাগর, রিফাত ও ইমন। বাকি দুইজনের নাম জানা যায়নি। আহতরা হলেন- শাহিন, বিজয়, আবীর ও জিসান। তাদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজয়নগর থানার ইন্সপেক্টর (তদন্ত) প্রভাত চন্দ্র দাস বলেন, ঢাকা-সিলেট মহাসড়কে যমুনা ব্রিকফিল্ডের সামনে সিলেট থেকে ছেড়ে আসা লিমন পরিবহনের একটি বাসের সঙ্গে নারায়ণগঞ্জের বন্দর এলাকা থেকে সিলেটগামী ওই মাইক্রোবাসটির মুখোমুখি সংঘর্ষ হলে বিকট শব্দে মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে এতে আগুন ধরে যায়। এতে মাইক্রোবাসটির ৬ যাত্রী দগ্ধ হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

হবিগঞ্জ : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কে একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত হয়েছেন। শুক্রবার (৬ মার্চ) সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত নয়জনের মধ্যে সাতজনের নাম পাওয়া গেছে। তারা হলেন- বর ইমন খান ও তার বাবা আব্বাস উদ্দিন। তাদের স্থায়ী ঠিকানা বরিশাল।

অন্য পাঁচজন হলেন- রাজীব, মহসিন, রাব্বী, আসমা ও সুমনা। নিহতরা সবাই আত্মীয়। এদের মধ্যে সুমনার মৃত্যু হয় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়। অন্য আটজনের মৃত্যু হয় ঘটনাস্থলেই।

শেরপুর হাইওয়ে থানার ওসি এরশাদুল হক জানান, শুক্রবার ভোরে ১২ জন নিয়ে সিলেটের দিকে যাচ্ছিল মাইক্রেবাসটি। কান্দিগাঁও এলাকায় গেলে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে এবং আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই নারী ও শিশুসহ আটজন নিহত হন। আহত হন আরও ৬ জন। পরবর্তী সময়ে সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় আরও এক নারীর।

তিনি আরও জানান, নিহতদের পরিবারের সদস্যরা মোবাইলফোনে পুলিশকে জানিয়েছেন তারা ইমনের সঙ্গে বিয়ের জন্য ঠিক করা মেয়েকে আংটি পরাতে সুনামগঞ্জের দিরাইয়ে যাচ্ছিলেন। পথে দুর্ঘটনা ঘটে।

ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকা উপজেলায় মেহেরাবাড়ী এলাকায় মাছের দুই পিকআপ সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। একই দুর্ঘটনায় দুইজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

নিহতরা হলেন- নেত্রকোণা জেলার মানিক রবিদাসের ছেলে রাজন রবিদাস (২৮) এবং নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার তালাশ কোট গ্রামের আব্দুল ছালামের ছেলে গাড়ির হেলপার আজিম (২৩)। এছাড়া দুর্ঘটনায় আহত হয়েছে নারায়ণগঞ্জ জেলার আদমজী রফিউদ্দিনের ছেলে সাইফুল ইসলাম (৩০) এবং নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার তালাশ কোট গ্রামের আব্দুল হামিদ আলীর ছেলে রবিউল্লাহ (৫৫)।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে ময়মনসিংহ থেকে ছেড়ে আসা মাছের একটি পিকআপ ভালুকা মেহেরাবাড়ী এলাকায় লাবিব ফ্যাশনের সামনে আসলে নিয়ন্ত্রণ হারিয়ে আরেকটি মাছ ভর্তি পিকআপ পেছনে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে একজন মারা যান। এ দুর্ঘটনায় আরও তিনজনকে আহত অবস্থায় নিয়ে আসলে কর্মকর্তা চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে ভালুকা ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান।

সাভার : সাভারের উলাইল এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী আকাশ আহম্মেদ (২২) নামে শিল্প পুলিশের এক কনস্টেবল নিহত হয়েছেন। এ ঘটনায় স্থানীয়দের সহযোগিতায় ঘাতক ট্রাকটি পুলিশ জব্দ করলেও চালক পালিয়ে গেছে।

শুক্রবার (৬ মার্চ) সকালে সাভারের উলাইল এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

নিহত আকাশ আহম্মেদ ঢাকা জেলার ধামরাই উপজেলার আব্দুল মজিদের ছেলে। ২০১৮ সালে তিনি নারায়ণগঞ্জ শিল্প পুলিশের কনস্টেবল হিসেবে যোগদান করেন। তবে বর্তমানে তিনি পরিবার নিয়ে আশুলিয়ার শ্রীপুর এলাকায় তাদের নির্মাণ করা বাড়িতে থাকতেন।

সাভার হাইওয়ে পুলিশ জানায়, আকাশ আহম্মেদ কয়েকদিন আগে কর্মস্থল নারায়ণগঞ্জ শিল্প পুলিশ কার্যালয় থেকে আশুলিয়ার শ্রীপুরে নিজ বাড়িতে আসেন। আজ সকালে মোটরসাইকেলে তিনি নারায়ণগঞ্জের উদ্দেশে রওনা হন। এ সময় ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল এলাকায় পেছন থেকে আসা দ্রুতগামী একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয়রা ঘাতক ট্রাকটি আটক করলেও এর চালক পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ মরদেহ, দুর্ঘটনাকবলিত মোটরসাইকেল ও ঘাতক ট্রাকটি উদ্ধার করে নিয়ে যায়।

ফেনী : ফেনীর সোনাগাজীতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের দুই আরোহী মারা গেছেন। বৃহস্পতিবার (৫ মার্চ) দিবাগত রাতে উপজেলার মতিগঞ্জ এলাকায় ফেনী-সোনাগাজী আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে বলে সোনাগাজী মডেল থানার ওসি মো. মাঈন উদ্দিন জানান।

নিহত আজিজুল হক সাহেদের (২৮) বাড়ি চট্টগ্রাম জেলার মিরসরাই উপজেলার ধূম ইউনিয়নের নাহেরপুর এলাকায়। তার সঙ্গে থাকা নিহত জিয়া উদ্দিন বাবলু (২৫) একই এলাকার।

ওসি মাঈন উদ্দিন বলেন, মোটরসাইকেলটি দ্রুত গতিতে যাচ্ছিল। একপর্যায়ে চালক নিয়ন্ত্রণ হারালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মোটরসাইকেলটি ধাক্কা খায়। এতে মোটরসাইকেলটি দুমড়ে-মুচড়ে সড়কের বাইরে ছিটকে পড়ে। পরে স্থানীয়রা খবর পেয়ে দুজনকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সাহেদকে মৃত ঘোষণা করেন। বাবলুকে রাতেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে সেখানে তিনি মারা যান।

কুমিল্লা : কুমিল্লার দাউদকান্দি উপজেলার জিংলাতলী নামক স্থানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকাগামী একটি বাসের চাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তবে তার পরিচয় পাওয়া যায়নি। শুক্রবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার আবদুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ওডি/জেএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড