• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কমলাপুরে দীর্ঘ লাইন  

ঈদ উপলক্ষে টিকিট কালোবাজারি রোধে কঠোর ব্যবস্থা 

  অধিকার ডেস্ক    ০৮ আগস্ট ২০১৮, ১২:৪৮

ছবি : ফাইল ফটো

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শুরু হয়েছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। বুধবার সকাল ৮টা থেকে চলছে ১৭ আগস্টের টিকিট বিক্রি। চলবে আগামী ১২ আগস্ট পর্যন্ত।

রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে একযোগে এই অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। এছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে (টিকিট থাকা সাপেক্ষে) বিকাল ৫টা পর্যন্ত টিকিট বিক্রির কাজ চলবে।

এ দিকে মঙ্গলবার রাত থেকেই টিকিট প্রত্যাশীরা কমলাপুর স্টেশনে ভিড় করেন। সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হলেও বিভিন্ন রুটের যাত্রীরা রাত থেকেই লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেন কখন মিলবে বাড়ি ফেরার টিকিট।

রেলওয়ে কর্তৃপক্ষ জানান, আজ ১৭ আগস্টের অগ্রিম টিকিট ছাড়া হয়েছে। এরপর ৯ আগস্ট ১৮ আগস্টের, ১০ আগস্ট ১৯ আগস্টের, ১১ আগস্ট ২০ আগস্টের ও ১২ আগস্ট ২১ আগস্টের অগ্রিম টিকিট দেয়া হবে।

এছাড়া ১৫ আগস্ট ২৪ আগস্টের, ১৬ আগস্ট ২৫ আগস্টের, ১৭ আগস্ট ২৬ আগস্টের, ১৮ আগস্ট ২৭ আগস্টের ও ১৯ আগস্ট ২৮ আগস্টের ফিরতি টিকিট দেয়া হবে বলে জানান রেলওয়ে কর্তৃপক্ষ।

ঈদ উপলক্ষে প্রতিবছরের মতো এবারও অতিরিক্ত যাত্রী বহনে সাত জোড়া (১৪টি ট্রেন) বিশেষ ট্রেন ও ১৫০টি যাত্রীবাহী বাড়তি বগি প্রস্তুত করা হচ্ছে রেলওয়ে পাহাড়তলী ও সৈয়দপুর ওয়ার্কশপে।

এ দিকে চলমান ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে দেশে টানা কয়েকদিনের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির কারণে সবার মধ্যেই আতঙ্ক বিরাজ করছে। তবে নিরাপত্তার নিশ্চয়তা দিয়ে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, ঈদ সামনে রেখে পুরো স্টেশন নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে।

এছাড়া তিনি জানান, বুধবার সকাল ৮টা থেকে ৫ দিনব্যাপী অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। ২৬টি কাউন্টার থেকে একযোগে টিকিট বিক্রি শুরু হয়েছে। ৬৫ শতাংশ টিকিট কাউন্টার থেকে বিক্রি করা হচ্ছে। বাকি টিকিট ভিআইপি কোটা ও ই-টিকিটে বিক্রি করা হবে।

ঢাকা রেলওয়ে থানার ওসি ইয়াছিন ফারুকী জানান, টিকিট কালোবাজারি রোধে পুরো স্টেশনের সঙ্গে কাউন্টারের ভেতর ও বাইরে পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে। ছাদে যাত্রী ওঠা রোধে আমরা কঠোর হচ্ছি।

চট্টগ্রাম রেলওয়ে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মিজানুর রহমান জানান, প্রতি ঈদেই অতিরিক্ত যাত্রী বহনে ও সেবা বাড়াতে আমরা বিভিন্ন পদক্ষেপ নিয়ে থাকি। এবারও নিয়েছি। আশা রাখি সুশৃঙ্খলভাবেই যাত্রীরা তাদের টিকিট সংগ্রহ করতে পারবে এবং নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারবেন।

রেলওয়ে মহাপরিচালক মো. আমজাদ হোসেন বলেন, ছোট-বড় রেলওয়ে স্টেশনগুলোতে নিরাপত্তা জোরদার করা হচ্ছে। টিকিট কালোবাজারি রোধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

কালোবাজারিদের কাছে থাকা প্রায় সব টিকিটই নকল, এসব নকল টিকিট না কিনতেও অনুরোধ জানান তিনি। এছাড়া তিনি জানান, এবারও ঈদ উপলক্ষে মাঠপর্যায়ের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হচ্ছে। যাত্রীসেবা ও অতিরিক্ত যাত্রীবহন নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি সম্পূর্ণ করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড