• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মন্ত্রী-এমপিরা দুদকের টার্গেটে কেন, প্রশ্ন কাদেরের

  নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০০
ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের (ফাইল ফটো)

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) এক গবেষণা প্রতিবেদনে বলা হয়েছে, দুদক সরকার বিরোধীদের হয়রানি করে এবং তারা ক্ষমতাসীনদের প্রতি নমনীয়। টিআইবির বক্তব্য ঠিক হলে মন্ত্রী-এমপিরা দুদকের টার্গেটে কেন—এ প্রশ্ন ছুড়েছেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, দুদক ততটুকুই স্বাধীন যতটুকু সরকার চায়, এটা হলে এত মন্ত্রীর বিরুদ্ধে দুদকের এত তদন্ত ও চার্জশিট কেন? অনেক মন্ত্রী-এমপির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছে দুদক। দুদক স্বাধীন না হলে মন্ত্রী-এমপিরা টার্গেট হবে কেন? তাদের (টিআইবি) কাছে আমার এটাই প্রশ্ন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এসব কথা বলেন।

রাজধানী থেকে ভাঙ্গা পর্যন্ত দেশের প্রথম এক্সপ্রেসওয়ের উদ্বোধন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, এটার প্রস্তুতি শেষ হয়েছে। মার্চে প্রধানমন্ত্রীর ব্যস্ততা বেশি। মুজিববর্ষের ক্ষণগণনা চলছে, আর ১৭-১৮ দিন বাকি। মুজিববর্ষে বিদেশি অতিথিরা আসবেন। এ জন্য যাবতীয় প্রস্তুতি এগিয়ে চলছে, এখন প্রস্তুতির চূড়ান্ত পর্যায়ে।

মন্ত্রী বলেন, এক্সপ্রেসওয়ে উদ্বোধন জরুরি বিষয়। এটা যোগাযোগের জন্যও জরুরি। কারণ মুজিববর্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে অনেকেই যাবেন। সে যাত্রার সময় বাঁচানো ও সহজ করার বিষয় রয়েছে। এটা অত্যন্ত দৃষ্টিনন্দন এক্সপ্রেসওয়ে। এর কাজ শেষ হয়েছে, এখন উদ্বোধন হবে। কর্মব্যস্ততার কারণে প্রধানমন্ত্রী আপাতত বিষয়টি দুভাবে ভাবছেন। তিনি ভাবছেন, আগামী ১৭ মার্চ উপলক্ষে বাইরোডে তিনি টুঙ্গিপাড়া যাবেন। তার আগেই ১১-১২ মার্চ ভিডিও কনফারেন্সের মাধ্যমে এটি উদ্বোধন করবেন। ঢাকা-ভাঙ্গা যে এক্সপ্রেসওয়ে হচ্ছে, সে রাস্তা ধরে প্রধানমন্ত্রী হেলিকাপ্টারে না গিয়ে বাইরোডে টুঙ্গিপাড়া যাবেন; সেটাও চিন্তা-ভাবনায় রয়েছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতির মামলা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, করাপশন ইজ করাপশন, এটা ২০০ কোটি না ২ কোটি এটা আমি দেখব না। যখন আপনারা ন্যায় বিচারের দিকে যাবেন তখন করাপশনের পারসেপশনটা নিয়ে ভাববেন তখন আপনি কী ভাববেন? এ ক্ষেত্রে টাকার অঙ্কটা ভাববেন না, করাপশনটা হয়েছে সেটা দেখবেন।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড