• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফমেক পর্দা কেলেঙ্কারি তদন্তে সংসদীয় কমিটি

  ফরিদপুর প্রতিনিধি

২৭ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪৯
সংসদীয় তদন্ত কমিটি
পর্দা কেলেঙ্কারির ঘটনায় গঠিত সংসদীয় তদন্ত কমিটি (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ২০১২-১৬ পর্যন্ত বিভিন্ন ক্রয় সংক্রান্ত টেন্ডারের অনিয়ম তদন্তে গঠিত সংসদীয় কমিটি কাজ শুরু করেছেন। সম্প্রতি দুদকের তদন্তে এই হাসপাতালের পর্দা কেলেঙ্কারির ঘটনা ব্যাপক আলোচিত হওয়ার পর এই সংসদীয় কমিটি গঠন করা হয়েছে। 

সংসদীয় এ তদন্ত কমিটিতে নেতৃত্ব দিচ্ছেন একাদশ জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি কর্তৃক গঠিত এক নম্বর সাবকমিটির আহ্বায়ক মুহিবুর রহমান মানিক এমপি (সুনামগঞ্জ-৫)। তার সঙ্গে রয়েছেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য আ ফ ম রুহুল হক, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য মনসুর রহমান, সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মো. আব্দুল আজিজ, কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সৈয়দা জাকিয়া নূর এবং অতিরিক্ত সচিব স্বাস্থ্য বিভাগ (এফএন্ডপিআর) স্বপন বড়াল। 

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকালে তদন্ত কমিটির সদস্যরা সরেজমিনে ফমেক হাসপাতালে আসেন এবং কর্মকর্তাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন। এ দিন বিকাল সাড়ে ৪টার দিকে সংসদীয় তদন্ত কমিটির গাড়ির বহর ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে পৌঁছালে তাদের ফুলেল শুভেচ্ছা জানান হাসপাতালের কর্মকর্তা ও চিকিৎসকবৃন্দ। 

এরপর কমিটির সদস্যরা ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এসে নতুন ভবনের তিন তলায় সম্মেলন কক্ষে প্রবেশ করেন। সেখানে তারা ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ক্রয়কৃত ও সরবরাহকৃত যন্ত্রপাতির বিভিন্ন কাগজপত্র দেখেন এবং হাসপাতালের সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করেন। রুদ্ধদ্বার এ বৈঠকে সাংবাদিকসহ অন্য কেউ এই কক্ষে ঢুকতে পারেনি। 

তদন্ত কমিটি সূত্রে জানা যায়, বৃহস্পতিবারও (২৭ ফেব্রুয়ারি) এই কমিটি দ্বিতীয় দিনের মতো তাদের কার্যক্রম পরিচালনা করবেন। 

সূত্র জানায়, ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ক্রয়কতৃ এবং সরবরাহকৃত যন্ত্রপাতি পরিদর্শন এবং মেডিকেল কলেজ হাসপাতালের কমিটির সঙ্গে বৈঠক করতে সংসদীয় এ কমিটি বুধবারই ফরিদপুর এসেছেন। বৃহস্পতিবার দুপুরের পর তাদের ফরিদপুর ছাড়ার কথা। 

আরও পড়ুন : বেনাপোলে পুকুরে মিলল ফেনসিডিল

হাসপাতালের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান এ ব্যাপারে বলেন, এই কমিটির সদস্যরা বুধবার থেকে কাজ শুরু করেছেন। তারা বৃহস্পতিবারও এ ব্যাপারে তাদের প্রয়োজনীয় খোঁজখবর নিবেন। তদন্ত কমিটিকে আমরা হাসপাতালের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করছি। 

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড