• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত গেলেন বাণিজ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩৩
টিপু মুনশি
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি (ছবি : সংগৃহীত)

অবাধ বাণিজ্য চুক্তি সম্প্রসারণের লক্ষ্যে ইন্টিগ্রেটিং বিমস্টেক-২০২০-এ যোগ দিতে ভারত গিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে ভারতের উদ্দেশে ঢাকা ছেড়েছেন তিনি।

২৬-২৭ ফেব্রুয়ারি ভারতের মুম্বাইয়ে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ইন্টিগ্রেটিং বিমস্টেকে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন টিপু মুনশি।

মঙ্গলবার বাণিজ্য মন্ত্রণালয়ের এক প্রেসবিজ্ঞপ্তিতে তা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়- ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় ২৬-২৭ ফেব্রুয়ারি ভারত চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে মুম্বাই এ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ‘ইন্টিগ্রেটিং বিমস্টেক’ অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহণের জন্য টিপু মুনশিকে আমন্ত্রণ জানানো হয়েছে। ২৬ ফেব্রুয়ারি উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

আরও পড়ুন : মেশিন গুণল ২৭ কোটি, আছে সোনা ও বিদেশি মুদ্রাও

এ অঞ্চলের দেশসমূহের মধ্যে অর্থনৈতিক সহযোগিতা সুসংহতকরণের প্রচেষ্টায় বে অব ব্যাঙ্গল ইনিশিয়েটিভ ফর মালটি-সেক্টোরাল টেকনিকেল অ্যান্ড ইকোনমিক কো-অপারেশন (বিমস্টেক) বিগত দুই দশকের বেশি সময় ধরে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে। অবাধ বাণিজ্য চুক্তি সম্প্রসারণের লক্ষে বিমস্টেকের সদস্য দেশগুলোর মধ্যে শিল্প ও বাণিজ্য সুবিধা বৃদ্ধি এবং অঞ্চলভিত্তিক ভৌত ও ডিজিটাল সংযোগ স্থাপনের ক্ষেত্রে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক ব্যবসা-বাণিজ্য আকর্ষণীয় করতে ইন্টিগ্রেটিং বিমস্টেক-২০২০ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এছাড়া বিমস্টেক দেশসমূহের মধ্যে পণ্য, সেবা এবং বিনিয়োগ বাড়াতে ইন্টিগ্রেটিং বিমস্টেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিন সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড