• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা

  নিজস্ব প্রতিবেদক

২৫ ফেব্রুয়ারি ২০২০, ১১:০৬
ঢাকার আকাশ
মেঘলা ঢাকার আকাশ (ছবি : সংগৃহীত)

শীত শেষে বসন্তের শুরু থেকেই মেঘাচ্ছন্ন আকাশ ও কুয়াশাচ্ছন্ন প্রকৃতিতে এবার বজ্রবৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সারাদিন এবং আগামীকাল বুধবার (২৬ ফেব্রুয়ারি) ঢাকা, রংপুর রাজশাহী, খুলনা, সিলেট ও ময়মনসিংহ অঞ্চলের কিছু কিছু জায়গায় ঝড়ো হাওয়া বা দমকা হাওয়াসহ বৃষ্টি হবে। আজ বৃষ্টির মাত্রা বেশি হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সকাল থেকেই রাজধানীতে সূর্যের দেখা পাওয়া যায়নি। কিছু কিছু এলাকায় ভোর রাতে হালকা বৃষ্টিও হয়েছে। রাজধানী ছাড়া ফরিদপুর, সিলেট, রাজশাহী, বগুড়া ও চুয়াডাঙ্গাতেও বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, সাগরে সৃষ্ট পশ্চিমা লঘুচাপের সঙ্গে দক্ষিণা জলীয়বাষ্প পূর্ণ বাতাসের সংমিশ্রণে এই বৃষ্টি হচ্ছে। এছাড়া ঋতুর পরিবর্তন হচ্ছে। ফলে বদলে যাচ্ছে বাতাসের গতিপথ। এই মৌসুমে এমন আবহাওয়া খুব স্বাভাবিক ঘটনা। মার্চ, এপ্রিল ও মে মাসে এই আবহাওয়া বেশি দেখা যায়।

তিনি জানান, গতকাল (সোমবার) দেশের কিছু এলাকায় বৃষ্টি হয়েছে। আজও (মঙ্গলবার) হবে। আজকের বৃষ্টি গতকালের চেয়েও বেশি হওয়ার সম্ভাবনা আছে। আগামীকালও (বুধবার) এই আবহাওয়া থাকবে। এর পর দিন অর্থাৎ বৃহস্পতিবার পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে বলেও জানিয়েছেন এই আবহাওয়াবিদ।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়- ঢাকা, রংপুর, রাজশাহী, খুলনা, সিলেট ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রাঙ্গামাটিতে ৩১ দশমিক ২ এবং সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড