• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা-১০ উপনির্বাচনে ৬ প্রার্থীই বৈধ

  মনিরুল ইসলাম মনি

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৮
ইসি
নির্বাচন কমিশন ভবন (ছবি : সংগৃহীত)

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী ছয় প্রার্থীকেই বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা জি এম শাহাতাব উদ্দিন।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে ইটিআই ভবনে প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ বৈধতা ঘোষণা করেন তিনি।

রিটার্নিং কর্মকর্তা জি এম শাহাতাব উদ্দিন সাংবাদিকদের বলেন, এই আসনের উপনির্বাচনে মোট ছয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তাদের সবাইকেই আপাতত বৈধ ঘোষণা করা হয়েছে।

মনোনয়নপত্র বৈধ ঘোষিত ছয় প্রার্থী হলেন—আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের আব্দুর রহীম।

আরও পড়ুন : পোস্টার-মাইকে কড়াকড়ি

শাহাতাব উদ্দিন আরও বলেন, কয়েকজন প্রার্থীর মনোনয়নপত্রে ছোটখাটো ভুল আছে। আমরা সেগুলো নিয়ে অফিসে বসে ঠিক করে নিব। রবিবার বিকালে বৈধ প্রার্থীদের আনুষ্ঠানিক তালিকা প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, ঢাকা-১০ আসন থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে নির্বাচন করার লক্ষ্যে ফজলে নূর তাপস পদত্যাগ করলে আসনটি শূন্য ঘোষণা করে ইসি। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন ২৩ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ২৯ ফেব্রুয়ারি এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২১ মার্চ।

ওডি/এমআই/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড