• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পোস্টার-মাইকে কড়াকড়ি

  নিজস্ব প্রতিবেদক

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১৩
মাইক পোস্টার
প্রতীকী ছবি

রাজধানীবাসীর দুর্ভোগের কথা বিবেচনায় নিয়ে ঢাকা-১০ আসনের উপনির্বাচনের প্রচারণায় মাইক বাজানোর বাড়াবাড়ি বন্ধে সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে প্রচারণার জন্য প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে প্রার্থীরা একটি করে অফিস রাখতে পারবেন। এর বাইরে মাইক বাজানো যাবে না।

পাশাপাশি ইসি নির্ধারিত ২১টি স্থানের বাইরে প্রার্থীরা কোনোভাবেই পোস্টার টাঙাতে পারবেন না। প্রতি ওয়ার্ডে একটি করে অফিস করে সেখানে পোস্টার টাঙানো যাবে। এর বাইরে রাস্তা, অলি-গলি বা অন্য কোথাও পোস্টার টাঙানো যাবে না। এছাড়া লেমিনেটেড পোস্টার একেবারেই নিষিদ্ধ।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে ইটিআই ভবনে সাংবাদিকদের এসব কথা জানান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। এর আগে সকালে এ উপনির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের সঙ্গে ‘প্রচার পদ্ধতি’ নিয়ে আলোচনায় বসেন নূরুল হুদাসহ কমিশনের অন্যরা।

নূরুল হুদা বলেন, ঢাকা-১০ উপনির্বাচনে ভোটগ্রহণের দিন অফিস খোলা থাকবে। আমরা সার্কুলার জারি করব, যেন কর্মকর্তারা অফিস থেকে গিয়ে ভোট দিতে পারেন।

সিইসি জানান, প্রত্যেক দল সর্বোচ্চ ৫টি শোভাযাত্রা করতে পারবে। তারা তাদের সুবিধা মতো স্থানে শোভাযাত্রা করতে পারবে। তবে এ নির্বাচনে কোনো জনসভা করা যাবে না।

তিনি আরও জানান, আগামীতে নির্বাচনি আচরণবিধি পরিবর্তন করে এ বিধিগুলো যোগ করা হবে। জাতীয় পর্যায়ের জন্য কমিশন বিধি পরিবর্তন করবে।

তফসিল অনুযায়ী, ঢাকা-১০ আসনের উপনির্বাচনে প্রার্থী হতে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) পর্যন্ত মোট ছয়জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে এখন পর্যন্ত কেউ জমা দেননি। আগামী ২১ মার্চ এ আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড