• শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৪ ঘণ্টায় সড়কে নিহত ১৭

  নিজস্ব প্রতিবেদক

২১ ফেব্রুয়ারি ২০২০, ২৩:১৭
সড়ক দুর্ঘটনা
সড়ক দুর্ঘটনা (ছবি : প্রতীকী)

দেশজুড়ে সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়েছেন। পৃথক এসব দুর্ঘটনায় আরও অন্তত আটজন গুরুতর আহত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় দেশের আটটি জেলায় এই প্রাণহানির ঘটনা ঘটে।

এর মধ্যে শুধু ময়মনসিংহ জেলাতেই বাস-অটোরিকশার সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরও অন্তত পাঁচজন গুরুতর আহত হয়।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) বিকাল ৫টার দিকে জেলার হালুয়াঘাট উপজেলার ধারা বাজারের রঘুনাথপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এ দিন বিকালে উপজেলার আলিসাবাজার থেকে যাত্রী নিয়ে একটি অটোরিকশা হালুয়াঘাটের উদ্দেশে যাচ্ছিল। পথিমধ্যে ধারা বাজারের রঘুনাথপুর এলাকায় পৌঁছালে হালুয়াঘাট থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘ইমাম পরিবহনের’ একটি বাসের সঙ্গে ওই অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশার যাত্রীসহ নয়জন গুরুতর আহত হয়।

পরে খবর পেয়ে হালুয়াঘাট থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয় যায়। এ সময় পরীক্ষা-নিরীক্ষার পর কর্তব্যরত চিকিৎসক আরিফুল ইসলাম ও সজীব হোসেন নামে দুইজনকে মৃত ঘোষণা করেন। একপর্যায়ে উন্নত চিকিৎসার জন্য স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নেওয়ার পথে মিজানুর রহমান ও সাকিব নামে আরও দুইজনের মৃত্যু হয়।

এ দিকে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দ্রুতগামী ট্রাকের নিচে চাপা পড়ে নাটোরে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় নাটোর পৌর শহরের বনবেলঘড়িয়া বাইপাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মোটরসাইকেল আরোহীরা সম্পর্কে শ্যালক-দুলাভাই।

শ্বশুরবাড়িতে বেড়াতে গিয়ে সন্ধ্যায় শ্যালকের সঙ্গে মোটরসাইকেলে করে নাটোর পৌর শহরের দিকে আসার সময় দ্রুতগামী একটি ট্রাক তাদের চাপা দিলে এ দুর্ঘটনা ঘটে।

প্রায় একই সময় পাবনায় যাত্রীবাহী বাসের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে বাচ্চু মণ্ডল (৪০) ও বুলবুল শেখ নামে দুইজন নিহত হয়েছেন।

এ দিন সন্ধ্যা ৭টার দিকে মোটরসাইকেল আরোহী ওই দুইজন ঈশ্বরদীর দাশুড়িয়া এলাকা থেকে মুলাডুলি ইউনিয়নের দিকে যাচ্ছিল। পথিমধ্যে গোয়ালবাথান নামক এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে ছুটে আসা একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে তাদের মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ওই দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়।

এর আগে একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষ বাড়ি ফেরার পথে বরিশালে পিকআপের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে বরিশাল-ফরিদপুর মহাসড়কের বাবুগঞ্জ উপজেলাধীন রহমতপুর সেতু এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পাশাপাশি মাতৃভাষা দিবসের অনুষ্ঠান দেখতে গিয়ে শেরপুরে ট্রাক-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই যুবক নিহত হয়।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে জেলার নকলা উপজেলার বারোমাইসা বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিভিন্ন স্থানের অনুষ্ঠান দেখতে মোটরসাইকেলযোগে মারুফ ও হামিদুল ইসলাম নামে ওই দুই যুবক উপজেলার হাসনখিলা গ্রাম থেকে দুপুরে বারোমাইসা গ্রামের দিকে যাচ্ছিল। পথিমধ্যে বারোমাইসা বাজারের মোড়ে নকলাগামী একটি ট্রাকের সঙ্গে তাদের মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী হামিদুল ইসলামের মৃত্যু হয়। একই সময় স্থানীয়রা দ্রুত ঘটনাস্থল থেকে গুরুতর আহত মারুফকে উদ্ধার করে প্রথমে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নেওয়ার পথে তারও মৃত্যু হয়।

এর আগে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই উপজেলার দুর্গাপুর ইউনিয়নের ঠাকুরদিঘী এলাকায় দুই কাভার্ড ভ্যানের সংঘর্ষে একজন নিহত হয়। তাছাড়া গাইবান্ধায় সড়ক দুর্ঘটনায় মিজানুর রহমান মিজান (৩৭) নামে এক এনজিও কর্মীর মৃত্যু হয়েছে।

একই দিনে শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার কোদালপুর এলাকায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের সঙ্গে ধাক্কা লেগে দুইজন নিহত হয়।

আরও পড়ুন : লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা

এছাড়া বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালাতে গিয়ে বৃহস্পতিবার মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের মধ্যপাঁচখোলা এলাকায় দুই যুবক নিহত হয়।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড