• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

টিআইবির নতুন চেয়ারপারসন ড. পারভীন হাসান

  নিজস্ব প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি ২০২০, ২২:৫৮
টিআইবি
অধ্যাপক ড. পারভীন হাসান (ছবি : সংগৃহীত)

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ট্রাস্টি বোর্ডের নতুন চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. পারভীন হাসান।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) টিআইবি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডিস্থ টিআইবির কার্যালয়ে অনুষ্ঠিত বোর্ডের ১০৩তম সভায় তাকে নির্বাচিত করা হয়। একই সঙ্গে বোর্ডের অন্যান্য সদস্যও নির্বাচিত করা হয়।

আগামী শনিবার (২২ ফেব্রুয়ারি) থেকে বর্তমান চেয়ারপারসন অ্যাডভোকেট সুলতানা কামালের স্থলাভিষিক্ত হবেন তিনি।

সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার বোর্ডের নতুন মহাসচিব নির্বাচিত হয়েছেন। এছাড়া অধ্যাপক ড. তাসনিম সিদ্দিকী ও অ্যাডভোকেট সুস্মিতা চাকমা নতুন সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, অধ্যাপক ড. পারভীন হাসান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক শিক্ষক। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক স্থাপত্য বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া অধ্যাপক ড. তাসনিম সিদ্দিকী ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। অ্যাডভোকেট সুস্মিতা চাকমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ থেকে এলএলবি ও এলএলএম ডিগ্রি অর্জন করেন। তিনি পার্বত্য চট্টগ্রামের প্রথম আদিবাসী নারী আইনজীবী হিসেবে কর্মরত আছেন।

ট্রাস্টি বোর্ড টিআইবির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম। বোর্ডের অন্যান্য সদস্যরা হলেন—মাহফুজ আনাম, সৈয়দা রুহী গজনবী, সিনিয়র অ্যাডভোকেট তৌফিক নেওয়াজ, অধ্যাপক ড. ফখরুল আলম, পারভিন মাহমুদ এফসিএ এবং আবুল মোমেন।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড