• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুড়িহাট্টায় ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারকে সহায়তা দিল ডিএসসিসি

  নিজস্ব প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪৪
চুড়িহাট্টা
চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্তদের সহায়তা দেন সাঈদ খোকন (ছবি : সংগৃহীত)

রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারকে সহায়তা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে ডিএসসিসির নগর ভবনে এসব পরিবারকে সহায়তা প্রদান করেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

এই সহায়তার অংশ হিসেবে ওই ৩১ পরিবারের ২১ জনকে ডিএসসিসির পরিচ্ছন্নতাকর্মীর (মাস্টার রোল) নিয়োগপত্র দেওয়া হয়েছে। চার জনকে ২ লাখ টাকা প্রদান করা হয়েছে। দুই জনকে একটি দোকান বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া আগামী দুই সপ্তাহের মধ্যে উচ্চ শিক্ষিত ৪ জনকে যোগ্যতা অনুসারে চাকরি দেওয়ার নিশ্চয়তা দিয়েছে সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

মেয়র খোকন বলেন, ‘আমরা ৩১ জনের আবেদন পেয়েছিলাম, ওই আবেদনের ভিত্তিতে আজকে তাদের সহায়তা দেওয়া হয়েছে। চুড়িহাট্টায় আগুন লাগার দিন আমি সিটি করপোরেশনের কর্মকর্তাদের নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছিলাম। আমরা চেষ্টা করেছিলাম তাদের প্রাণ বাঁচাতে। কিন্তু তা পারিনি। অসহায় মানুষগুলোর জীবন বাঁচাতে আমাদের চেষ্টার কোনো কমতি ছিল না।’

আরও পড়ুন : ময়না তদন্তে ঝুলছে চুড়িহাট্টার তদন্ত

তিনি বলেন, আগে জীবন, পরে জীবিকা। ডিএসসিসি জীবনের নিরাপত্তাকে অগ্রাধিকার দিয়েছে। পুরান ঢাকার ব্যবসায়ীদের সঙ্গে বসে আলাপ-আলোচনা হয়েছে। তাদের অগ্নিনির্বাপণ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আমরা যদি এই ভয়াবহ ঘটনা ভুলে যাই, তাহলে পুনরাবৃত্তি ঘটতে পারে। তাই আমাদের সবাইকে সর্বদা সতর্ক থাকতে হবে। যত দ্রুত সম্ভব পুরান ঢাকা থেকে কেমিক্যাল গোডাউন সরিয়ে নেওয়া গেলে দুর্ঘটনার ঝুঁকি কমবে। শিল্প মন্ত্রণালয় এ ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন—ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ ইমদাদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরিফ আহমেদ প্রমুখ। 

প্রসঙ্গত, পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ওয়াহেদ ম্যানশনে ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। কেমিক্যাল গোডাউন থাকায় মুহূর্তের মধ্যেই আগুন ভয়াবহ রূপ নেয়। এতে ঘটনাস্থলেই ৬৭ জন পুড়ে মারা যান। এছাড়া দগ্ধ ১৫ জনের মধ্যে ৪ জন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড