• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৈয়দপুর বিমানবন্দর ব্যবহারের অনুমতি পেল নেপাল

  নিজস্ব প্রতিবেদক

১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫৬
সৈয়দপুর বিমানবন্দর
সৈয়দপুর বিমানবন্দর (ছবি : সংগৃহীত)

ব্যবসা-বাণিজ্যের প্রসারে সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করার অনুমতি পেয়েছে নেপাল। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় নেপালের পররাষ্ট্রমন্ত্রী প্রদীপ কুমার গৈয়ালির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সৈয়দপুর বিমানবন্দর ব্যবহারের বিষয়ে নেপালকে আমরা হ্যাঁ বলেছি। এখন একটি টেকনিক্যাল টিম গঠন করা হবে এই বন্দরে ফ্লাইট পরিচালনার জন্য।

আরও পড়ুন : ‘কচুরিপানা’ সমালোচনার ব্যাখ্যা দিলেন মন্ত্রী

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত নিয়েছেন যেন সব প্রতিবেশীর সঙ্গে আমাদের সম্পর্ক মধুর ও শক্তিশালী হয়। তারই পরিপ্রেক্ষিতে নেপালের সঙ্গে আমাদের বৈঠক। বৈঠকে আমরা যোগাযোগ, দ্বিপাক্ষিক ও আঞ্চলিক রাজনীতি, বাণিজ্য, জ্বালানি খাত এবং পারস্পরিক সহায়তার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেছি।

এ বিষয়ে নেপালের পররাষ্ট্রমন্ত্রী প্রদীপ কুমার বলেন, দুদেশের মধ্যে অনেক বিষয়ে মিল রয়েছে, যা আমাদের একে অপরের কাছে নিয়ে আসে। আমাদের মধ্যে যে দ্বিপাক্ষিক বাণিজ্য আছে আমরা সেটিকে আরও বাড়াতে চাই। এরজন্য আমরা একটি টাস্কফোর্স গঠনের সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, সম্প্রতি বাংলাদেশ ভারতের একটি কোম্পানি জিএমআরকে বাংলাদেশে প্রায় ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ রপ্তানির অনুমোদন দিয়েছে। সেটি হবে নেপালে। তাদের অবকাঠামো নির্মাণে নেপাল সরকারের পক্ষ থেকে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড