• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন নির্বাচনের তফসিল ঘোষণা, ভোট একই দিনে

  নিজস্ব প্রতিবেদক

১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০২
ভোট
ফাইল ফটো

চট্টগ্রাম সিটি করপোরেশেন (চসিক) নির্বাচন এবং যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, আগামী ২৯ মার্চ এ তিন নির্বাচনের ভোট গ্রহণ করা হবে।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ৬১তম কমিশন সভা শেষে এ তথ্য জানান ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর। এর আগে কমিশন বিকাল ৩টায় এ বিষয়ে সিদ্ধান্ত নিতে সভায় বসে।

সভায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও সচিব মো. আলমগীরসহ ইসির শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা সূত্র জানায়, বগুড়া-১ ও যশোর-৬ আসনে ব্যালটে ভোটগ্রহণ করা হবে। আর চট্টগ্রাম সিটিতে ইভিএমে ভোট গ্রহণ করা হবে।

এ দিকে চসিক নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন রেজাউল করিম চৌধুরী। তিনি নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। শনিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা শেষে নৌকা প্রতীকে তার নাম ঘোষণা করা হয়।

এছাড়া সংসদীয় বোর্ডের সভায় জাতীয় সংসদের শূন্য হওয়া ৫টি আসনেও দলের প্রার্থী চূড়ান্ত করা হয়। ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শফিউল আলম মহিউদ্দিন। বাগেরহাট-৪ আসনে অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, যশোর-৬ আসনে শাহীন চাকলাদার, গাইবান্ধা-৩ আসনে কৃষক লীগের বর্তমান সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এবং বগুড়া-১ আসনে প্রয়াত সাংসদ আব্দুল মান্নানের স্ত্রী সাহাদারা মান্নান আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

ওডি/এমআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড