• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকার বিনিয়োগের পরিবেশ তৈরি করেছে : পররাষ্ট্রমন্ত্রী

  মিরসরাই প্রতিনিধি

১৫ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৪৫
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন
ছবি : দৈনিক অধিকার

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়, বাংলাদেশ এখন বিনিয়োগের জন্য প্রস্তুত। বর্তমান সরকার বিনিয়োগের পরিবেশ তৈরি করতে সক্ষম হয়েছে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) মিরসরাইয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের উন্নয়ন কাজ পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

এ দিন বিকাল ৩টায় পররাষ্ট্র মন্ত্রী হেলিকপ্টারযোগে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে পৌঁছান। এরপর তিনি সফরসঙ্গী মন্ত্রী, সচিব ও বেজা কর্মকর্তাদের নিয়ে সেখানকার বিভিন্ন উন্নয়ন কাজ ঘুরে দেখেন।

পরিদর্শন শেষে মন্ত্রী উপস্থিত সাংবাদিকদের আরও বলেন, আমাদের দেশের অর্থনীতি এখন অনেক বেশি প্রাণবন্ত। মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে কী হচ্ছে তা সরেজমিনে দেখার জন্যই আমরা সবাই এসেছি। যাতে আমরা বিষয়টি বিদেশি বিনিয়োগকারীদের বোঝাতে সক্ষম হই।

চীনে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, চীনে অনেক লোক মারা যাচ্ছে তাই আমরা কিছুটা উদ্বিগ্ন। কিন্তু আমাদের জন্য ভালো খবর হলো বাংলাদেশ এখন নিরাপদ। আমরা যে ৩১২ জনকে ফিরিয়ে এনেছিলাম তাদের কারও কাছে ভাইরাস পাওয়া যায়নি। শনিবার তাদের ছেড়ে দেওয়া হবে। আমাদের আরও কিছু বাংলাদেশি সেখানে আছে, তারাও আসতে চাইলে নিয়ে আসা হবে। সে ক্ষেত্রে পরিস্থিতি বিবেচনায় রেখে একটু ধৈর্য ধরতে হবে।

পররাষ্ট্রমন্ত্রী ছাড়াও শিল্পনগর পরিদর্শনে আসেন ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. খলিলুর রহমান ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী প্রমুখ।

আরও পড়ুন : খালেদার মুক্তির বিষয়ে কাদেরকে ফখরুলের ফোন

সবশেষে সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রীরা অর্থনৈতিক অঞ্চল এলাকায় পরিবেশ রক্ষায় গাছের চারা রোপণ করেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড