• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইএলও কনভেনশন অনুসারে আইন প্রণয়নের দাবি শ্রমিকদের

  নিজস্ব প্রতিবেদক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৯
সমাবেশ
জাতীয় প্রেসক্লাবের সামনে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন অ্যাডভোকেট মন্টু ঘোষ। (ছবি : সংগৃহীত)

বিদ্যমান শ্রম আইন ও বিধিমালাকে শ্রমিকবিরোধী মন্তব্য করে বক্তারা সার্বজনীন মানবাধিকার ঘোষণা করে আইএলও কনভেনশন অনুসারে আইন প্রণয়নের দাবি জানিয়েছে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আয়োজিত সমাবেশে এ দাবি জানানো হয়। সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মন্টু ঘোষের সভাপতিত্বে বক্তব্য রাখেন শ্রমিক নেতারা ।

বক্তারা আগামী ২০২০-২১ অর্থবছরের বাজেটে গার্মেন্ট শ্রমিকদের রেশনিং ও আবাসনের জন্য সুনির্দিষ্ট বরাদ্দ দাবি করে বলেন, বাজেটে ধনী শ্রেণির জন্য প্রণোদনা ও পুরস্কারের ব্যবস্থা থাকলেও শ্রমজীবী মানুষের জন্য কোনো কিছুই দেওয়া হয় না। শ্রমিকদের রেশনিং ও বাসস্থানের জন্য রাস্তায় মিছিল করেছে। তার পরও কোনো কাজ হয়নি।

আরও পড়ুন :শাহজালালে বিনা মূল্যে টেলিফোন সুবিধা

শ্রমিকদের জন্য ৪০ বছর আগে রেশনিং ও বাসস্থান থাকলেও সরকাররা তা বাদ দিয়েছে। অথচ শ্রমিকদের রেশনিং ও বাসস্থান খুব প্রয়োজন। বাজারের উচ্চ মূল্যে সকল কিছু ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। তাই আগামী বাজেটেই শ্রমিকদের এই সুবিধা দিতে হেবে।

ওডি/এএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড