• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংসদে প্রধানমন্ত্রীর শাড়ির প্রশংসা, মুজিবুলকে টিপ্পনী

  অধিকার ডেস্ক

১২ ফেব্রুয়ারি ২০২০, ২৩:০৮
শেখ হাসিনা
সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি : সংগৃহীত)

কাছেই ঋতুরাজ বসন্ত। বুধবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে বসন্তের রং নিয়ে হয়ে গেল এক পশলা মধুর আলোচনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাড়ির রঙের প্রশংসা করতে গিয়ে টিপ্পনী সহ্য করতে হলো জাতীয় পার্টির এমপি মুজিবুল হককে।

মুজিবুল হক তার জন্য নির্ধারিত সময়ে বক্তব্যের একপর্যায়ে বলেন, ‘মাননীয় সংসদ নেত্রীকে দেখে আজকে মনে হলো বসন্ত খুব কাছেই।’

এ প্রসঙ্গে জবাব দিতে গিয়ে কিছুটা মজা করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমার মনে হয় মাননীয় সংসদ সদস্যের জানা উচিত, বসন্তের যে রং তা কিন্তু বাসন্তী। আমি বাসন্তী রং পরিনি। এখানে অনেক রং রয়েছে, কালোও আছে। আমার মনে হচ্ছে মাননীয় সংসদ সদস্য কালার ব্লাইন্ড। এটা বাংলা করলে হয় রংকানা। জানি না, আজকে বাড়িতে গিয়ে ওনার কপালে কী রয়েছে।’

সংসদ নেত্রীর এ বক্তব্যে সংসদ অধিবেশন কক্ষে হাসির রোল পড়ে যায়। পরে জাপার আরেক এমপিও মুজিবুলকে টিপ্পনী কাটেন। এ আলোচনা এখানেই শেষ হয়নি। প্রশ্নোত্তর পর্ব শেষে আইন প্রণয়নের সময়ও এর রেশ দেখা গেছে।

বাতিঘর বিল নিয়ে আলোচনায় অংশ নিয়ে জাপার এমপি ফখরুল ইমাম বলেন, ‘আমার বন্ধু কেবল কালার ব্লাইন্ড নন, প্রতিবন্ধীও। তিনি ঘাড় ঘোরাতে পারেন না। মুজিবুল হক এত দূরে বাসন্তী রং দেখলেও স্পিকারের শাড়ির রং দেখেননি। সামনেই বিরোধীদলীয় নেত্রীর (রওশন এরশাদ) শাড়ির রং দেখেননি।

ওডি/এমআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড