• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশিদের ফিরিয়ে আনতে টাকার অভাব নেই : অর্থমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১২ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৭
মুস্তফা কামাল
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (ছবি : সংগৃহীত)

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, নভেল করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে চীন থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনতে আমাদের টাকার কোনো অভাব নেই। 

বুধবার (১২ ফেব্রুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে অর্থমন্ত্রীর নিজ কার্যালয়ে সৌদি প্রতিনিধিদের সাথে বৈঠকের পর তিনি এসব কথা বলেন।

এর আগে মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে চীন থেকে বাংলাদেশি কাউকে এই মুহূর্তে সরকারিভাবে দেশে ফেরানো হচ্ছে না। ব্যক্তিগত খরচে কেউ ফিরলে পরবর্তী ব্যবস্থা সরকার নেবে। আগে আমরা যাদের এনেছি, তিন কোটি টাকা আমাদের প্লেন ভাড়া দিতে হয়েছে, আমার ফান্ডে আর কোনো পয়সা নাই।

এরই পরিপ্রেক্ষিতে অর্থমন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, টাকার অভাব আমাদের নাই। অভাব থাকার কথাও না। সুতরাং, এখানে বোধহয় একটা ভুল বোঝাবুঝি হয়েছে।

মুস্তফা কামাল জানান, টাকার অভাবের কথা তিনি কখনো বলেন নাই। তিনি যেটা বলতে চেয়েছেন, প্রথমেই ৩শ এর বেশি লোককে আমরা গিয়ে নিয়ে আসলাম। সেখানে টাকার ব্যাপারটা ছিল না। কিন্তু চীনের উহানে ক্যাপ্টেন, ক্রুরা যারা বিমানে করে গেলেন, তাদের এখন আর কোথাও যেতে দিচ্ছে না। এমনকি এয়ারক্রাফটগুলোও আর কোথাও যেতে দিচ্ছে না। এভাবে বন্ধ হয়ে গেলে তো আমরা কাজ করতে পারব না। সেজন্য উই আর টেকিং সাম টাইম (এজন্য আমরা একটু সময় নিচ্ছি)। টাকা বা অর্থের অভাব, এসব কোনো ব্যাপার না।

যারা চীন থেকে এসেছেন, তারা এখন পর্যন্ত সিঙ্গাপুরে যেতে পারছেন না। ক্যাপ্টেন, ক্রু তারা সবাই যেন জেলে বাস করছেন, যোগ করেন অর্থমন্ত্রী।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড