• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৪ ফেব্রুয়ারি ছাড়া পাবেন চীনফেরতরা 

  নিজস্ব প্রতিবেদক

১২ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৪
আশকোনা
আশকোনায় চীনফেরত বাংলাদেশিরা (ছবি : সংগৃহীত)

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আশকোনা থেকে চীনফেরতরা ১৪ ফেব্রুয়ারি ছাড়া পাবেন। বাংলাদেশে এখনো কোনো করোনা ভাইরাসের রোগী পাওয়া যায়নি।

বুধবার (১২ ফেব্রুয়ারি) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে হেলথ ক্যাম্পের উদ্বোধন শেষে তিনি এসব কথা জানান।

জাহিদ মালেক বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় সরকার সব ধরনের ব্যবস্থা নিয়েছে। এরই মধ্যে করোনা ভাইরাসের রোগীদের জন্য বিশেষায়িত বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতাল প্রস্তুত করা হয়েছে। এছাড়া আরও তিনটি হাসপাতাল প্রস্তুত করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সিঙ্গাপুরে যারা আক্রান্ত হয়েছেন তাদের বিষয়ে সরকার অবগত। সেখানে যেসব প্রবাসীরা আছে তাদের সর্তক থাকার আহ্বান জানানো হয়েছে। সিঙ্গাপুর থেকে যারা দেশে আসছে তাদের বিষয়ে যেন বেশি তদারকি করা হয় সেই বিষয়ে বিমানবন্দরে নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে, করোনা ভাইরাসের কারণে চীনের উহান থেকে বাংলাদেশিদের ঢাকায় আনার পর আশকোনা হজ ক্যাম্পে রাখা হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে করোনার বিষয় নিশ্চিত হওয়ার জন্য তাদের সেখানে রাখা হয়। তাদের কারও শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়নি।

মরণঘাতী করোনা ভাইরাসে চীনে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ১১১৪ জনে দাঁড়িয়েছে। চীনের বাইরে ফিলিপিন্স ও হংকংয়ে দুই চীনা নাগরিকের মৃত্যু হয়েছে। চীনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪ হাজার ১৩৮ জন। বিভিন্ন দেশ মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ছাড়িয়েছে। তবে নতুন করে আক্রান্তের সংখ্যা আগের থেকে কিছুটা কমেছে।

ওডি/নূর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড