• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেন্টমার্টিনে নৌদুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় জাতিসংঘ

  নিজস্ব প্রতিবেদক

১১ ফেব্রুয়ারি ২০২০, ২১:২৬
বঙ্গোপসাগর
বঙ্গোপসাগর থেকে উদ্ধার করা রোহিঙ্গাদের মরদেহ (ছবি: সংগৃহীত)

বঙ্গোপসাগরের সেন্টমার্টিন দ্বীপের উপকূলে নৌদুর্ঘটনা কবলিতদের সাহায্যে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) ও জাতিসংঘ শরণার্থী সংস্থা (ইউএনএইচসিআর)।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ট্রলারডুবির ঘটনায় ১৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। পাশাপাশি ৬৮ জনকে জীবিত উদ্ধার করা হয়। তাদের প্রাথমিক চিকিৎসাসহ অন্যান্য সহায়তা দেওয়া হচ্ছে।

বিভিন্ন গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আইওএম, ইউএনএইচসিআর ও জাতিসংঘের সব সংস্থা ও অন্যান্য এনজিও এই ঘটনায় গভীরভাবে দুঃখিত। সরকারের পাশে থেকে উদ্ধার হওয়াদের খাদ্য, আশ্রয়, চিকিৎসা বা যে কোনো সহায়তায় কাজ করতে আমরা প্রস্তুত আছি।

কক্সবাজারে অনিয়মিত ও অনিরাপদ নৌযাত্রা নতুন কোনো ঘটনা নয়, রোহিঙ্গা শরণার্থী ও বাংলাদেশি জনগণ উভয়েই বিভিন্ন পরিস্থিতির শিকার হয়ে এ ধরনের ঝুঁকি নিয়ে থাকে।

আরও পড়ুন : সংসদে বিআরটিসি আইন পাস

সাগরপথে অনিরাপদ ভ্রমণের কথা বিবেচনা করে জাতিসংঘ ও বাংলাদেশ সরকার সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করে আসছে। আমরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কাজ করছি, যাতে মানবপাচার রোধ করা যায় ও এর ঝুঁকি থেকে সাধারণ মানুষকে নিরাপদ রাখা যায়। মানবপাচার থেকে উদ্ধার হওয়াদের জন্য কক্সবাজার জেলায় বিভিন্ন সহায়তার ব্যবস্থাও করা হয়েছে।

ওডি/টিএএফ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড