• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনার বাংলা গড়া না পর্যন্ত ঘুম হারাম হয়ে গেছে : পররাষ্ট্রমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১১ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২৫
পররাষ্ট্রমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন (ফাইল ফটো)

বাংলাদেশকে সোনার বাংলা গড়া না পর্যন্ত আমাদের ঘুম হারাম হয়ে গেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি স্বাধীন রাষ্ট্র জন্ম দিয়েছেন। বঙ্গবন্ধু নিজে সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন দেখেছেন। তিনি সেই স্বপ্ন আমাদের মাঝে গেঁথে দিয়েছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া না পর্যন্ত আমাদের ঘুম হারাম হয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বঙ্গবন্ধুর সেই সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণে আমরা বহু দূর এগিয়ে গেছি।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর জাতীয় জাদুঘরে ‘বাংলাদেশের অভ্যুদয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এই রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে দারিদ্র্যসীমা প্রায় অর্ধেকে নেমে এসেছে। বর্তমানে দেশে প্রায় সাড়ে ১০ লাখ মানুষ দরিদ্র রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তায় এটি আগামী পাঁচ বছরের মধ্যে আরও কমিয়ে আনা হবে বলে মনে করেন তিনি।

তিনি বলেন, পৃথিবীতে আজ মানবতার সংজ্ঞা বদলে গেছে। এতে করে মানুষে-মানুষে ঝগড়া-বিবাদ, মারামারি, হানাহানি, হিংসা-বিদ্বেষ ও দ্বন্দ্ব-সংঘাতের উদ্ভব ঘটেছে। তাই সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরিতে শিক্ষার্থীদের মানবতার সঠিক সংজ্ঞা শেখাতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

আরও পড়ুন : একনেকে ২৪২২ কোটি টাকা ব্যয়ে ৯ প্রকল্প অনুমোদন

এই রচনা প্রতিযোগিতায় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ১ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে ১২ জন শিক্ষার্থীকে বিজয়ী হিসেবে নির্বাচন করা হয়। প্রথম বিজয়ীকে ৫০ হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট; দ্বিতীয় বিজয়ীকে ৩০ হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট; তৃতীয় বিজয়ীকে ১৫ হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট এবং বাকিদের ক্রেস্ট ও সার্টিফিকেট দেওয়া হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য অধাপক আবদুল মান্নান চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন—সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্ব শাইখ সিরাজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা, শিক্ষার্থী ও অভিভাবকরা।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড