• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমি বিচার চাইতেই থাকব : সাগরের মা

  অধিকার ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ০৬:৩০
সাগর-রুনি
সাগরের মা কান্নাজড়িত কণ্ঠে কথা বলছেন (বাঁয়ে) সাংবাদিক দম্পতি সাগর-রুনি (ডানে) - ছবি : সংগৃহীত

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যাকাণ্ডের সময় তাদের ছেলে মেঘের বয়স ছিল ৫ বছর। শৈশব ছেড়ে পা রেখেছে কৈশোরে। এর মধ্যে কেটে গেছে ৮ বছর। তবে এখনো বাবা-মায়ের হত্যা মামলার তদন্তের কোনো কুলকিনারা করতে পারেনি প্রশাসন।

সোমবার (১০ ফেব্রুয়ারি) সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন দাখিলের জন্য ফের ২৩ মার্চ পর্যন্ত সময় দিয়েছেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস। তবে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তদন্ত কর্মকর্তা শফিকুল আলম জানান, দ্রুতই তদন্ত শেষে অভিযোগপত্র আদালতে দাখিল করা হবে।

এ বিষয়ে সাগর সারোয়ারের মা সালেহা মনি হতাশ হয়ে বলেন, ‘এক বছরের বেশি সময় ধরে তদন্ত সংস্থার সঙ্গে আমার কোনো যোগাযোগ নেই। এখন মামলার তদন্ত কর্মকর্তা কে, সেটাও আমি জানি না।’ তিনি আরও বলেন, ‘আমি বিচার চাইতেই থাকব, উপরে আল্লাহ আছেন তো।’

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি। তারা নিজেদের ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। পরদিন ভোরে বাসা থেকে তাদের ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করা হয়।

গত ৮ বছরে ৫ বার হাত বদল হয়েছে। সবশেষ মামলাটির তদন্তের দায়িত্ব পান র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল আলম। গত নভেম্বরে হাইকোর্টকে তিনি জানিয়েছিলেন, তদন্তে কোনো ক্লু (সূত্র) পাওয়া যায়নি। চারটি ডিএনএ প্রতিবেদনের মধ্যে দুটি মিলেছে। এ দুটিতে আসামিদের সম্পৃক্ততা পাওয়া যায়নি বলে সেগুলো ফের যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) ল্যাবে পাঠানো হয়েছে। এ পর্যন্ত ৭১ বার সময় নেওয়া হয়েছে।

আরও পড়ুন : হালদায় অবৈধ বালু উত্তোলনকারী ড্রেজার ধ্বংস করলেন ইউএনও

হত্যাকাণ্ডের পরদিন ১২ ফেব্রুয়ারি রুনির ভাই নওশের আলী রোমান বাদী হয়ে শেরেবাংলা নগর থানায় মামলা করেন। তখন খুনিদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করবেন বলে আশ্বাস দিয়েছিলেন তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন। তবে আট বছরেও সেই আশ্বাস পূরণ হয়নি সাগর-রুনির পরিবারের।

এ দিকে সাগর-রুনি হত্যার বিচার দাবিতে ১১ ফেব্রুয়ারি বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছেন সাংবাদিক নেতারা। রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে সকাল সাড়ে ১০টায় এ বিক্ষোভ সমাবেশ শুরু হবে।

ওডি/এসএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড