• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপজয়ী বীরদের প্লট দেওয়ার দাবি সংসদে

  নিজস্ব প্রতিবেদক

১০ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫৫
আকবর আলি
জাতীয় সংসদ অধিবেশন এবং বিশ্বকাপ চ্যাম্পিয়ন ট্রফি হাতে জুনিয়র টাইগারদের অধিনায়ক আকবর আলি (ফাইল ফটো)

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বীর যুবাদের রাষ্ট্রীয় কোষাগার থেকে শিক্ষার ব্যয় বহন, যথাযথ সম্মানী ও প্লট দেওয়ার দাবি উঠেছে সংসদে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে জাতীয় পার্টির এমপি মুজিবুল হক ও গণফোরামের এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এসব দাবি জানান।

বিশ্বকাপজয়ী যুবারা দেশে ফিরলে গণসংবর্ধনা এবং রাষ্ট্রীয় কোষাগার থেকে সম্মানী দেওয়ার দাবি জানান মুজিবুল হক। পাশাপাশি ক্রিকেটকে যথাযথ পৃষ্ঠপোষকতা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান তিনি।

মুজিবুল হক বলেন, অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়ের কারণে দেশের মানুষ আজ আনন্দিত। একাত্তরের ১৬ ডিসেম্বর এবং জাতির পিতা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে দেশের মানুষ যেভাবে আনন্দিত হয়েছিল; বিশ্বকাপ জয়েও মানুষ একইভাবে আনন্দিত।

পরে মুজিবুলের বক্তব্য সমর্থন করে সুলতান মোহাম্মদ মনসুর বলেন, বিশ্বকাপজয়ী দলের সদস্যদের পড়াশোনা খরচ যেন রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তত্ত্বাবধানে দেওয়া হয়। তাদের মধ্যে অনেকে প্রতিষ্ঠিত নয়। যারা সারা বিশ্বে আমাদের জন্য সম্মান বয়ে এনেছে, তাদের জন্য সরকারের পক্ষ থেকে প্লট বরাদ্দ দেওয়া হোক।

রবিবার (৯ ফেব্রুয়ারি) দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ভারতকে তিন উইকেটে হারিয়ে প্রথমবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছে বাংলাদেশ। বুধবার (১২ ফেব্রুয়ারি) বিশ্বকাপজয়ী যুবাদের দেশে ফেরার কথা রয়েছে।

ওডি/এমআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড