• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দক্ষিণের ফল গণনায় এগিয়ে তাপস

  নিজস্ব প্রতিবেদক

০১ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২৪
তাপস ও ইশরাক
শেখ ফজলে নূর তাপস ও ইশরাক হোসেন (ছবি : সংগৃহীত)

ইভিএম জটিলতা আর বিচ্ছিন্ন কিছু অভিযোগের মধ্য দিয়ে শেষ হয়েছে ঢাকা সিটির ভোটগ্রহণ। চলছে ফল গণনার কার্যক্রম। ফলাফলের দিক থেকে ঢাকার দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

দক্ষিণের মোট ১ হাজার ১৫০টি কেন্দ্রের মধ্যে একটি কেন্দ্রের ফলাফলে তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ২৭৮ ভোট। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রয়েছেন বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ইশরাক হোসেন, পেয়েছেন ১৬২ ভোট।

শনিবার (১ ফেব্রুয়ারি) বিকাল ৪টার দিকে ভোটগ্রহণের কাজ শেষ হলে সেগুনবাগিচার শিল্পকলা একাডেমি মিলনায়তনে ডিএসসিসির ফলাফল ঘোষণা শুরু হয়।

এর আগে সকাল ৮টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। পরবর্তীকালে ভোটগ্রহণ শেষে দক্ষিণের বিভিন্ন কেন্দ্র থেকে পর্যায়ক্রমে ভোটের ফলাফল ও সরঞ্জামাদি নিয়ে সেগুনবাগিচার শিল্পকলা একাডেমিতে আসতে থাকেন বিভিন্ন কেন্দ্রের প্রিসাইডিং অফিসাররা।

ডিএসসিসিতে মোট ভোটার সংখ্যা ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ জন এবং নারী ভোটার সংখ্যা ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩। মোট এক হাজার ১৫০টি ভোটকেন্দ্রে সাধারণ ওয়ার্ড রয়েছে ৭৫টি এবং সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ২৫।

আরও পড়ুন : সাংবাদিকের ওপর হামলায় কঠোর ব্যবস্থার নির্দেশ আইজিপির

তাপস ও ইশরাক ছাড়াও দক্ষিণ সিটিতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন জাতীয় পার্টি সমর্থিত হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুর রহমান, এনপিপির বাহারানে সুলতান বাহার, গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন এবং বাংলাদেশ কংগ্রেসের আকতারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড