• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মনিটরিং সেলে ২১ অভিযোগ, দ্রুত ব্যবস্থার নির্দেশ সিইসির

  নিজস্ব প্রতিবেদক

০১ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪২
ধাওয়া-পাল্টা ধাওয়া
ছবি : সংগৃহীত

ঢাকা উত্তর ও দক্ষিণ নির্বাচনে বিভিন্ন স্থানে ভোটাররা কেন্দ্রে ঢুকতে না পারা ও অস্ত্র নিয়ে ঘোরাফেরাসহ অভিযোগের সংখ্যা দিন যত গড়াচ্ছে বৃদ্ধি পাচ্ছে।

শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুর ১টা পর্যন্ত ২১টি অভিযোগ এসেছে নির্বাচন কমিশনের (ইসি) গঠিত আইনশৃঙ্খলা পরিস্থিতি মনিটরিং সেলে।

এ দিকে, দুপুর পৌনে ১টায় নির্বাচন ভবনের চার তলায় মনিটরিং সেল পরিদর্শন শেষ মনিটরিং সেলে পাওয়া অভিযোগগুলো দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

এরইমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪২ নম্বর ওয়ার্ডের বড় বেরাইদ ঋষি পাড়ার ১১৭১ নম্বর কেন্দ্রে থেকে অস্ত্রসহ একজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা পরিস্থিতি সমন্বয়ে মনিটরিং সেলের সমন্বয়ক মেজর রাজু।

পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে জানিয়ে মেজর রাজু বলেন, অস্ত্রসহ যাকে আটক করা হয়েছে, সেখানে দায়িত্বরত নির্বাহী হাকিম বিধি অনুযায়ী ব্যবস্থা নিয়েছেন।

এর আগে, সকাল ৮টায় ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীন চলবে বিকাল ৪টা পর্যন্ত।

ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এবার দুই সিটির সব কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে।

আরও পড়ুন : ভোটের মাঠে অস্ত্রের ছবি তোলায় সাংবাদিক রক্তাক্ত

ডিএনসিসি ও ডিএসসিসিতে ২ হাজার ৪৬৮টি ভোটকেন্দ্র ও ১৪ হাজার ৪৩৪টি ভোটকক্ষ রয়েছে। এর মধ্যে ঢাকা উত্তর সিটিতে এক হাজার ৩১৮টি ভোটকেন্দ্র ও ৭ হাজার ৮৫৭টি ভোটকক্ষ এবং দক্ষিণ সিটিতে ১ হাজার ১৫০টি ভোটকেন্দ্র ও ৬ হাজার ৫৮৮টি ভোটকক্ষ রয়েছে।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড