• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোট পর্যবেক্ষণে মার্কিন রাষ্ট্রদূত

  নিজস্ব প্রতিবেদক

০১ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪৩
ভোট কেন্দ্র পরিদর্শনে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার
ভোট কেন্দ্র পরিদর্শনে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার (ছবি : দৈনিক অধিকার)

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন পর্যবেক্ষণ করতে বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করলেও নির্বাচন নিয়ে সাংবাদিকদের কাছে কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করেননি এ কূটনীতিক। মার্কিন এ কূটনীতিক ছাড়াও নির্বাচনে ভোট পর্যবেক্ষণে আছেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। তিনিও বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেন।

শনিবার (১ ফেব্রুয়ারি) সকালে ঢাকা উত্তরের রাজধানীর রামপুরায় ইকরামুন্নেসা হাইস্কুল ভোট কেন্দ্র এবং তেজগাঁওয়ে মনু মিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্র পরিদর্শন করেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে কিছু সময় দাঁড়িয়ে থেকে কেন্দ্র পরিদর্শন করেন রবার্ট মিলার। এ সময় ওই কেন্দ্রে ৭২ বছর বয়সী এক ভোটার তার সহযোগীকে নিয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করছিলেন। এমন দৃশ্য দেখে এক সাংবাদিককে ভিডিও ধারণের অনুরোধ করেন মার্কিন রাষ্ট্রদূত।

অন্যদিকে, শনিবার সকালে বনানী বিদ্যানিকেতন ভোট কেন্দ্র পরিদর্শন করেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। নির্বাচন বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনের ভোট গ্রহণ নিয়ে কোনো ধরনের মন্তব্য করতে চাই না, ভোট পর্যবেক্ষণ করতে এসেছি।

আরও পড়ুন : ভোটের পরিবেশ সুষ্ঠু, সন্তুষ্ট সিইসি

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি ও ডিএসসিসি) নির্বাচন নিয়ে বিদেশি রাষ্ট্রদূতদের কার্যকলাপের সমালোচনা করে তাদের নিজ দেশে ফিরিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আচরণবিধি না মেনে চললে, আপনাদের বলব- দেশ থেকে চলে যান।

সম্প্রতি ঢাকার সিটি নির্বাচন নিয়ে বিদেশি কূটনীতিকরা ব্রিটিশ হাইকমিশনে মিলিত হয়েছিলেন। কূটনীতিকরা বিএনপির সঙ্গে বৈঠক করা ছাড়াও দলটি দুই মেয়র প্রার্থীদের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। এরপরই কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করেন পররাষ্ট্রমন্ত্রী।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড