• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত-বাংলাদেশ সম্পর্ক আরও ঘনিষ্ঠ হবে : রেলপথমন্ত্রী

  নীলফামারী প্রতিনিধি

৩১ জানুয়ারি ২০২০, ২১:৪৩
রেলপথ
রেলপথের নির্মাণ কাজে বিএসএফ ও বিজিবির সমন্বয় বৈঠক অনুষ্ঠিত (ছবি : দৈনিক অধিকার)

ভারত সরকারের সঙ্গে বাংলাদেশ সরকারের যেমন ঘনিষ্ঠ সম্পর্কে রয়েছে, তেমনি এখন ভারতের জনগণের সঙ্গে বাংলাদেশের জনগণের সম্পর্ক ঘনিষ্ঠ হচ্ছে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন।

শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুরে ভারত-বাংলাদেশের ৭৮২ নং পিলারের কাছে অনুষ্ঠিত চিলাহাটী-হলদীবাড়ি রেলপথের নির্মাণ কাজে বিএসএফ ও বিজিবির সমন্বয় বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

রেলমন্ত্রী বলেন, ২০২২ সালের মধ্যে মোংলা বন্দর থেকে শিলিগুড়ি পর্যন্ত রেল সংযোগ তৈরি হবে। চলতি বছরের জুন মাসে চিলাহাটী-হলদীবাড়ি রেলপথের নির্মাণ কাজ শেষ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, এই রেলপথটি নির্মাণ হলে উভয় দেশ অর্থনৈতিকভাবে লাভবান হওয়ার পাশাপাশি ভারত কলকাতা থেকে বাংলাদেশের ভূমি ব্যবহার করে এ অঞ্চলে রেলগাড়ি চালাতে চাইলে সময় বাঁচাতে পারবে। এছাড়া এই রেলপথের সঙ্গে ভারতের পাশাপাশি নেপাল, ভুটানও যুক্ত হওয়ার চেষ্টা অব্যাহত রেখেছে।

আরও পড়ুন : ভোট কেন্দ্রের আশপাশে কেউ থাকতে পারবে না : ডিএমপি কমিশনার

বৈঠকে উপস্থিত ছিলেন—নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, বিজিবি ৫৬ ব্যাটালিয়নের অধিনায়ক মামুনুল হক, বাংলাদেশ রেলওয়ে পশ্চিমা রের প্রধান প্রকৌশলী আল ফাত্তাহ্ মাসুদুর রহমান, প্রকল্প পরিচালক আব্দুর রহিম প্রমুখ। অপরদিকে, ভারতীয় বিএসএফ ৬৫ ব্যাটালিয়েনের সেকেন্ড ইন কমান্ড জগদিশ দাওয়াই, উত্তরাঞ্চল রেলের প্রধান নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার দে, প্রকল্প প্রকৌশলী তপন দাস উপস্থিত ছিলেন।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড