• মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জীবনযুদ্ধে জয়ী হওয়ার অন্যতম ভিত্তি হচ্ছে প্রাথমিক শিক্ষা : তথ্যমন্ত্রী 

  হাটহাজারী প্রতিনিধি

৩১ জানুয়ারি ২০২০, ২০:১১
তথ্যমন্ত্রী
বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী (ছবি : দৈনিক অধিকার)

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘জীবনযুদ্ধে জয়ী হওয়ার অন্যতম ভিত্তি হচ্ছে প্রাথমিক শিক্ষা হচ্ছে। কাজেই শিশুদের প্রাথমিক শিক্ষায় এমন ভিত্তি গড়ে তুলতে হবে, যাতে তারা আগামী দিনের যোগ্য নাগরিক হওয়ার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিতে কাজ করতে পারে।’

শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার শিকারপুরস্থ ইডেন ইংলিশ স্কুলের এক বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘আজকের শিশুরা আগামীতে ডাক্তার হবে, সরকারি বড় অফিসার হবে। কিন্তু তা হয়ে যেন তাদের দরজা গরিবের জন্য বন্ধ হয়ে না যায়, তাদের বাবা-মাকে বৃদ্ধাশ্রমে যেতে না হয়।

তথ্যমন্ত্রী আরও বলেন, ‘ইংলিশ মিডিয়ামের শিক্ষার্থীদের এমনভাবে গড়ে তুলতে হবে, যেন তারা পশ্চিমা সংস্কৃতির অন্ধ অনুকরণ ও অনুসরণ না করে। তারা বাঙালি ও দেশীয় সংস্কৃতির অনুকরণ ও অনুসরণ করে চলবে। হিন্দি কিংবা ইংরেজি গান নয়, তারা যেন রবীন্দ্র, নজরুল এবং দেশাত্মবোধক গানে আগ্রহী হয়।’

আরও পড়ুন : অ্যাপের মাধ্যমে শিক্ষার্থীদের ওপর গোপন নজরদারি

স্কুলের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মো. খালেদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য অধ্যাপক ড. রফিকুল আলম, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম, চট্টগ্রাম গ্রামার স্কুলের অধ্যক্ষ তাহসিন খান, ইডেন ইংলিশ স্কুলের অধ্যক্ষ মাহানুর তাসনিম মিলি প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/এমআরকে
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড