• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

যন্ত্রপাতি কিনছেন, ব্যবহারের লোক আছে তো—প্রশ্ন প্রধানমন্ত্রীর

  নিজস্ব প্রতিবেদক

২৮ জানুয়ারি ২০২০, ১৫:৪৭
শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি : সংগৃহীত)

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় চার হাজার ৩২৪ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে নয় প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে রংপুর সিটি করপোরেশনের জন্য যানবাহন ও যন্ত্রপাতি ক্রয় সংক্রান্ত একটি প্রকল্প পাস হয়েছে। এই প্রকল্প সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যন্ত্রপাতি কিনছেন ভালো, ব্যবহারের লোক আছে তো?

মঙ্গলবার (২৮ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক সভায় তিনি এ কথা বলেন। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এ তথ্য জানান।

পরিকল্পনামন্ত্রী বলেন, আধুনিক যন্ত্রপাতি কেনার পর সেগুলো চালাবার জন্য যেন দক্ষ লোক থাকে সে দিকে লক্ষ্য রাখার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, যন্ত্রপাতি কেনা হয়ে গেল কিন্তু চালাবার লোক নেই, সেটা যেন না হয়।

তিনি বলেন, রংপুর সিটি করপোরেশনের জন্য যানবাহন ও যন্ত্রপাতি ক্রয় সংক্রান্ত প্রকল্প আলোচনার সময় প্রধানমন্ত্রী বলেছেন, যন্ত্রপাতি কিনছেন তো ভালো, এটা ব্যবহারের লোক আছে তো? চালাবার দক্ষ লোক আছে তো? যন্ত্র আমদানির পর যেন পড়ে না থাকে।

এম এ মান্নান বলেন, প্রধানমন্ত্রীর সংশয় ছিল। আমরা আধুনিক যন্ত্র কিনি তার পর ব্যবহারের লোক পাওয়া যায় না। আমি তার সঙ্গে একমত।

আরও পড়ুন : মির্জা ফখরুলের দোয়া চাইলেন আতিকুল

মঙ্গলবার একনেক সভায় ৪ হাজার ৩২৪ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে ৯টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে সরকারি অর্থায়ন ৪ হাজার ২৪৯ কোটি ৯ লাখ টাকা, সংস্থার নিজস্ব অর্থায়ন ৫ কোটি ৬৮ লাখ টাকা এবং প্রকল্প ঋণ ৬৯ কোটি ৮৪ লাখ টাকা। এই ৯টি প্রকল্পের মধ্যে ৮টি নতুন প্রকল্প আর একটি সংশোধিত।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড